বস্টনে হতাহতদের মধ্যে বাংলাদেশি নেই


বস্টনে বাংলাদেশিরা ভালো আছেন। সোমবারের ম্যারাথন দৌড়ে বোমা বিস্ফোরণের ঘটনায় হতাহতদের মধ্যে কোনো বাংলাদেশি রয়েছেন বলে জানা যায়নি। তবে এই বোমা হামলার ঘটনায় এখানে বসবাসরত বাংলাদেশিদের মধ্যে উদ্বেগ ও উৎকণ্ঠা বিরাজ করছে।

বস্টনের হার্ভার্ড মেডিকেল স্কুলের আইটি সেকশনে কর্মরত বাংলাদেশি যুবক ইউসুফ ইকবাল বাংলানিউজকে এসব কথা জানান। ইকবাল বলেন, এখানে আমরা ভালো আছি। অনেকের সঙ্গেই আমার ফোনে কথা হয়েছে। ফোনে ফোনে আমরা পরষ্পরের খোঁজ খবর নিয়েছি। কারো কোনো খারাপ খবর আমাদের কানে আসেনি।

নিউইয়র্কে জাতিসংঘে বাংলাদেশ মিশনের স্থায়ী প্রতিনিধি ড. একে আবদুল মোমেনও জানিয়েছেন কোনো বাংলাদেশি এই ঘটনায় হতাহত হয়েছেন বলে তিনি জানেন নি। ড. মোমেন নিজেও দীর্ঘ সময়ে বস্টনের অধিবাসী ছিলেন।

এখানে বর্তমানে আড়াই হাজারের মতো বাংলাদেশির বসবাস রয়েছে। এছাড়া লং আয়ল্যান্ডের পাঁচটি রাজ্য মিলিয়ে ২০ হাজারের বেশি বাংলাদেশির বাস রয়েছে বলে জানান ইউসুফ ইকবাল।

তিনি বলেন, ম্যাসাচুসেটস এর প্যাট্রিয়ট ডে উপলক্ষে আয়োজিত এই ম্যারাথন নিয়ে বস্টনবাসীদের মধ্যে এক ধরনের আগ্রহ থাকে। দিনটিতে রাজ্যের জন্য সাধারণ ছুটির দিন ছিলো বলে বাঙালিরাও হয়তো তা দেখতে গিয়েছিলেন। কিন্তু আমরা আহতদের মধ্যে কোনো বাংলাদেশি রয়েছে বলে জানতে পারি নি।
বস্টনে বাংলাদেশি কমিউনিটির কেউ এই ঘটনায় আহতদের মধ্যে রয়েছেন বলে তারও জানা নেই বলে জানান ড. একে আবদুল মোমেন।

শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে