বাংলাদেশসহ বিশ্বের সকল দেশের উচিত মহাপবিত্র মি’রাজ শরীফ উপলক্ষে বাধ্যতামূলক ছুটি ঘোষণা করা


হযরত নবী আলাইহিমুস সালাম উনাদের নবী, হযরত রসূল আলাইহিমুস সালাম উনাদের রসূল, নরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার সীমাহীন বেমেছাল সুমহান শানসমূহ উনাদের মধ্যে একটি অন্যতম বিশেষ শান বা মর্যাদা-মর্তবা মুবারক হচ্ছেন পবিত্র মি’রাজ শরীফ। যা বিশ্বাস করা প্রত্যেক মুসলমানদের জন্য ফরয।
প্রকৃতপক্ষে হযরত নবী আলাইহিমুস সালাম উনাদের নবী, হযরত রসূল আলাইহিমুস সালাম উনাদের রসূল, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি কুদরতীভাবে সৃষ্টির শুরু থেকে ২৪ ঘণ্টাই মহান আল্লাহ পাক উনার দায়িমী মুবারক দীদারে ছিলেন, আছেন এবং অনন্তকালব্যাপী থাকবেন। সুবহানাল্লাহ! কিন্তু সমস্ত কায়িনাতকে বুঝানোর জন্য স্বয়ং মহান আল্লাহ পাক তিনি উনার রসূল, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার সীমাহীন বেমেছাল সুমহান ফযীলত ও মর্যাদা-মর্তবা উনার প্রকাশ ঘটাতে মূলত আনুষ্ঠানিকভাবে পবিত্র মি’রাজ শরীফ হাদিয়া করেছেন। সুবহানাল্লাহ!
বাংলাদেশসহ প্রত্যেক মুসলিম ও অমুসলিম দেশের সরকারের জন্য ফরয হচ্ছে পবিত্র মি’রাজ শরীফ উনার গুরুত্ব উপলব্ধি করে এ মুবারক দিবস উপলক্ষে সরকারিভাবে বাধ্যতামূলক ছুটি ঘোষণা করা। পাশাপাশি পবিত্র মি’রাজ শরীফ উপলক্ষে দেশব্যাপী সমাজের সর্বস্তরে ব্যাপকভাবে বিশেষ ওয়াজ মাহফিল, পবিত্র মীলাদ শরীফ ও পবিত্র ক্বিয়াম শরীফ উনার আয়োজনের মাধ্যমে জনগণের মাঝে মহান আল্লাহ পাক উনার রসূল, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার সীমাহীন বেমেছাল সুমহান ফযীলত ও মর্যাদা মুবারক বা পবিত্র মি’রাজ শরীফ উনার খুছুছিয়াত প্রকাশ করার জন্য সব রকম ব্যবস্থা গ্রহণ করা।

Views All Time
1
Views Today
1
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে