বাবুল ইলিম বা সম্মানিত ইলিম উনার দরজা হযরত ইমামুল আউওয়াল মিন আহলি বাইতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম। সুবহানাল্লাহ!


পবিত্র কুরআন শরীফ ও পবিত্র সুন্নাহ শরীফ উনাদের সম্মানিত ইলিম উনার নামই সম্মানিত দ্বীন ইসলাম। উক্ত ইলিম মুবারক সম্পর্কে নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ মুবারক করেন-
انا مدينة العلم و على عليه السلام بابها
অর্থ: “আমি হচ্ছি সম্মানিত ইলিম উনার শহর আর উনার দরজা হচ্ছেন হযরত কাররামাল্লাহু ওয়াজহাহূ আলাইহিস সালাম তিনি।” সুবহানাল্লাহ!
যার কারণে ইলমে যাহির ও ইলমে বাতিন অর্থাৎ ইলমে ফিক্বাহ ও ইলমে তাছাওউফ উভয় প্রকার ইলিম উনার সিলসিলা সরাসরি নূরে মুজাসসাম হাবীবুলাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সালাম উনার তরফ থেকে সম্মানিত আহলু বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদের নিসবত মুবারক হিসেবে ইমামুল আউওয়াল মিন আহলি বাইতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মাধ্যমে প্রকাশিত হয়। সুবহানাল্লাহ!
সমস্ত মাযহাব ও সমস্ত তরীক্বা উনার মূলেই সম্মানিত আহলু বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদের অবস্থান ও বিচরণ। উনাদের ব্যতীত সবকিছু অপূর্ণ। আর সম্মানিত আহলু বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদের যিনি প্রথম ইমাম তিনিই হচ্ছেন হযরত কাররামাল্লাহু ওয়াজহাহূ আলাইহিস সালাম তিনি। উনাকে ব্যতিরেকে সম্মানিত দ্বীন ইসলাম তথা সম্মানিত ইলিম উনার প্রচার প্রসারের কথা চিন্তা করা যায় না।
তাই তো, আমীরুল মু’মিনীন খলীফাতুল মুসলিমীন হযরত ফারূক্বে আ’যম আলাইহিস সালাম এবং আমীরুল মু’মিনীন খলীফাতুল মুসলিমীন হযরত যুন নূরাইন আলাইহিস সালাম উনাদের মতো ব্যক্তিত্ব উনারা বলেছেন যে, “হযরত কাররামাল্লাহু ওয়াজহাহূ আলাইহিস সালাম তিনি না হলে আমরা ধ্বংস হয়ে যেতাম।” সুবহানাল্লাহ!

Views All Time
1
Views Today
1
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে