বাল্যবিবাহ পবিত্র খাছ সুন্নত; না জেনে বিরোধিতা করলেও ঈমান নষ্ট হয়ে যাবে


শৈশবকালে বিয়ে করা খাছ সুন্নত উনার অন্তর্ভুক্ত। আমাদের প্রাণের আক্বা নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি উম্মুল মু’মিনীন হযরত আয়িশা ছিদ্দীক্বা আলাইহাস সালাম উনাকে শৈশবকালে অর্থাৎ উনার ছয় বছর বয়স মুবারকে পবিত্র নিকাহ মুবারক সম্পন্ন করেন। সুবহানাল্লাহ! সুতরাং বাল্যবিবাহ খাছভাবেই পবিত্র সুন্নত মুবারক উনার অন্তর্ভুক্ত। উল্লেখ্য যে, কোনো নবী রসূল আলাইহিমুস সালাম উনারা পবিত্র ওহী মুবারক ছাড়া কোনো কাজ করেন না। সুবহানাল্লাহ!
এছাড়া মহান আল্লাহ পাক তিনি পবিত্র কালামুল্লাহ শরীফ উনার মধ্যে ইরশাদ মুবারক করেছেন, “নিশ্চয়ই রাসূল ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মধ্যেই রয়েছে তোমাদের জন্যে সর্বোত্তম আদর্শ মুবারক।” (পবিত্র সূরা আহযাব শরীফ)
মহান আল্লাহ্ পাক তিনি আরো ইরশাদ মুবারক করেন, “আমার রাসূল ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি তোমাদের জন্যে যা এনেছেন, তা আঁকড়ে ধর।” (পবিত্র সূরা হাশর শরীফ)
উপরোক্ত পবিত্র আয়াত শরীফদ্বয়সহ অনেক পবিত্র আয়াত শরীফ দ্বারা আমাদের যিনি ঈমানের মূল নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার আদর্শ মুবারক অনুসরণ করা ফরয করে দেয়া হয়েছে। আর পবিত্র সুন্নত উনার বিরোধিতা করা কুফরী। সুতরাং ইচ্ছায়-অনিচ্ছায় হোক, জেনে হোক না জেনে হোক যারাই পবিত্র সুন্নত উনার বিরোধিতা করবে, তারাই কুফরী করার কারণে পবিত্র ঈমানহারা হবে অর্থাৎ মুসলমান থেকে খারিজ হয়ে কুফরী করার কারণে কাফির হবে। নাউযুবিল্লাহ!
সুতরাং ইসলামবিদ্বেষী মহল তথা এনজিও, কথিত সুশীল সমাজ, সমাজচ্যুত নারীবাদী, কথিত মানবাধিকার সংস্থার দ্বারা ও কাফির মুশরিকদের নিয়ন্ত্রিত গণমাধ্যমের দ্বারা বাল্যবিবাহ বিরোধী প্রচারণা থেকে মুসলমানদের সাবধান হতে হবে। ভুলেও কোনো মুসলমান যদি পবিত্র সুন্নত বাল্যবিবাহের বিরুদ্ধে বলে বা লেখালেখি করে, কিংবা বাল্যবিবাহ সম্পর্কে নেতিবাচক মনোভাব পোষণ করে তাহলে তাদের ঈমান বরবাদ হয়ে যাবে, মুসলমান থেকে খারিজ হয়ে যাবে। নাউযুবিল্লাহ! খালিছভাবে তওবা না করা পর্যন্ত তারা কস্মিনকালেও মুসলমান হতে পারবে না।
আর মহান আল্লাহ পাক তিনি ইরশাদ মুবারক করেছেন, ‘তোমরা মুসলমান না হয়ে ইন্তেকাল করো না।’
অর্থাৎ সুন্নতি বাল্যবিবাহের বিরোধিতা করে ঈমান হারা হয়ে মৃত্যুবরণ করলে তার পরিণতি নির্ঘাত জাহান্নাম।
মহান আল্লাহ পাক তিনি আমাদের সবাইকে পবিত্র সুন্নতী বাল্যবিবাহের পক্ষে বলা, লেখা ও প্রচারণা করার ও সর্বত্র এ সুন্নত মুবারক জারি করার তওফীক দান করুন। আমীন!

Views All Time
2
Views Today
2
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে