বাল্যবিয়ের বিশেষ আইন নিয়ে চেঁচামেচির কিছু নাই: শেখ হাসিনা


 
বাল্যবিয়ে নিরোধ আইন পরিবর্তন করে অপ্রাপ্তবয়স্কদের বিশেষ ক্ষেত্রে বিয়ের সুযোগ রেখে করা বিশেষ আইনের বিরুদ্ধে ওঠা সমালোচনার জবাব দিয়েছেন প্রধানমন্ত্রী।
সোমবার গণভবনে দলের এক সভায় আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা বলেন, “বিবাহের বয়স নির্ধারণ করা.. এটা কিন্তু আমি ব্রিটিশ আইন থেকে নিয়েছি। ব্রিটিশ বিধানে এটা দেওয়া আছে। ব্রিটিশ অস্ট্রেলিয়াসহ যেখানেই আইন করা হয়েছে, সেখানেই এই বিশেষ বিধানটা.. বিবাহের বয়সের ক্ষেত্রে আছে। ”
যুক্তরাষ্ট্রের কোনো কোনো অঙ্গরাজ্যে বিয়ের সর্বনিম্ন বয়স ১৩ থাকার কথাও জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, “১৩ বছর আছে, ১৪ বছরও আছে। যারা আলোচনা করছেন; তারা জানেন কি না, আমি জানি না। না জেনেই নানা কথা বলে বেড়াচ্ছেন। ”
এই আইনের পক্ষে আগের যুক্তিই তুলে ধরে তিনি বলেন, “আমাদের দেশের গ্রামের বাস্তবতা জেনেই এবং সামাজিক মূল্যবোধটাকে মাথায় রেখেই এই আইন.. সাথে সাথে বিশেষ বিধানটা করা হয়েছে। ”
“এটা নিয়ে চেঁচামেচি করার কিছু নাই। যারা করছেন; তারা গ্রামে যায় নাই। গ্রামে থাকে নাই। গ্রামের পরিবারের সমস্যা সম্পর্কে কোনো ধারণাই নাই। ঢাকা শহরে এয়ার কন্ডিশনে বসে নানা ধরনের উর্বর চিন্তা করা যায়।
child mariage

Views All Time
1
Views Today
2
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

  1. স্যালুট, সাহস আছে আপনার। @ প্রধানমন্ত্রী।

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে