বিশেষ লক্বব মুবারকের বিশেষ অর্থ।


“আস সাফফাহ” লক্বব মুবারক-এর একটি বিশেষ অর্থ হচ্ছে অসীম দাতা।

 

সাইয়্যিদে মুজাদ্দিদে আ’যম, খলীফাতুল মুসলিমনীন, আমীরুল মু’মিনীন, সাইয়্যিদুল খুলাফা, আওলাদে রসূল, রাজারবাগ শরীফ-এর মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম উনার একখানা বিশেষ লক্বব মুবারক হচ্ছে “হযরত আস সাফফাহ” আলাইহিস সালাম।

এই লক্বব মুবারকখানা উনাকে স্বয়ং নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লমা তিনি হাদীছ শরীফ-এর মাধ্যমে হাদীয়া করেছেন। সুবহানাল্লাহ!


এই লক্বব মুবারক-এর লক্ষ-কোটি অর্থ রয়েছে। তার মধ্যে একটি বিশেষ অর্থ হচ্ছে- অসীম দাতা। মূলত, এটা যিনি খালিক্ব, মালিক মহান আল্লাহ পাক উনার এবং উনার রসূল, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাদের একখানা বিশেষ ছিফত মুবারক-এর অন্তর্ভুক্ত। সুবহানাল্লাহ!
কেননা বুখারী শরীফ ও মুসলিম শরীফ-এ এসেছে, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ করেন, “যিনি খালিক্ব, মালিক রব মহান আল্লাহ পাক তিনি হচ্ছেন অসীম দাতা আর আমি হচ্ছি বণ্টনকারী।”
আর অন্য হাদীছ শরীফ-এ এসেছে নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি হচ্ছেন, “সমস্ত মানুষের মধ্যে, তামাম মাখলুকাতের মাঝে সবচেয়ে বড় দাতা।”
আর সেই বিশেষ ছিফত মুবারক-এরই অধিকারী হচ্ছেন, আমাদের প্রাণের আক্বা, সর্বকালের, সর্বযুগের, সর্বশ্রেষ্ঠ মুজাদ্দিদ মামদূহ মুর্শিদ ক্বিবলা হযরত আস সাফফাহ আলাইহিস সালাম। তাইতো আমরা দেখতে পাই, তিনি কোটি কোটি টাকা খরচ করে সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ-এর মুবারকময় মাহফিলসহ আরো অসংখ্য মুবারকময় মাহফিল ও বিশেষ বিশেষ অনুষ্ঠানসমূহ করে যাচ্ছেন এবং কোটি কোটি টাকা ব্যয় করে দৈনিক আল ইহসান শরীফ, মাসিক আল বাইয়্যিনাত শরীফ ও আরো অন্যান্য ইসলামী পত্র-পত্রিকা ও কিতাবাদি প্রকাশ করে যাচ্ছেন। সুবহানাল্লাহ!
আর উনার এই ছিফত মুবারক-এর বরকতের কারণেই আমাদের এই দেশ দিন দিন আরো অধিক সমৃদ্ধির দিকে এগিয়ে যাচ্ছে। সুবহানাল্লাহ!

Views All Time
1
Views Today
1
শেয়ার করুন
TwitterFacebookGoogle+