বিশ্বকাপের কনসার্টে ভারতের শিল্পীরা আসছে না!


খবরটি আজকে দৈনিক আমাদের সময় পত্রিকায় প্রকাশিত হয়ছে। খবরটি আপনাদের সাথে শেয়ার করছি।…….

নিরাপত্তা ও ঈদে মিলাদুন্নবী ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম-এর কারণে বিশ্বকাপ ক্রিকেটের উদ্বোধন উপলক্ষে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠান কাটছাট করা হচ্ছে। ১৬ ফেব্রুয়ারি চট্টগ্রামে এবং ১৮ ফেব্রুয়ারি ঢাকায় দেশীয় শিল্পীদের পাশাপাশি দর্শক মাতানোর কথা ছিল বলিউড তারকাদের। উপরোক্ত দুটি ইসুর কারণে বলিউডের বড় দলটির বাংলাদেশে আসার সম্ভাবনা অনেকটাই কমে গেছে।

১৬ ফেব্রুয়ারি ঈদে মিলাদুন্নবী ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম। তাই সেদিন চট্টগ্রামে সাংস্কৃতিক অনুষ্ঠান বন্ধের দাবিতে সোমবার প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেন ধর্মপ্রাণ মুসল্লিরা। এ মানববন্ধনের পরই টনক নড়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। তারা দ্রুত চট্টগ্রামের কনসার্ট বন্ধের সিদ্ধান্ত নেয়। তারা চট্টগ্রামের অনুষ্ঠান ঢাকায় স্থানান্তরের চিন্তাও করেছিল। কিন্তু বিসিবির মিডিয়া কমিটির পরিচালক জালাল ইউনুস জানিয়েছেন, ১৯ ফেব্র“য়ারি বিশ্বকাপের প্রথম খেলা হওয়ায় স্থানান্তরের সম্ভাবনাও কম। আর গতকাল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বৈঠকে কনসার্টে নিরাপত্তা নিয়েও কিছুটা শঙ্কা প্রকাশ করা হয়েছে।

মূলত, বিশ্বকাপ নিয়ে কোনো ঝুঁকি নিতে চাইছে না সরকার। তাই আইসিসির বাধ্যবাধকতার বাইরের অনুষ্ঠানগুলো কমিয়ে দিতে চাইছে। এ কারণে বলিউড তারকাদের আসার সম্ভাবনা কমে গেছে। দেশীয় শিল্পীদের অংশগ্রহণে ঢাকার কনসার্ট হওয়ার সম্ভাবনা বেশি।

শেয়ার করুন
TwitterFacebookGoogle+