ভোলাহাটে সুমহান ২০, ২১ ও ২২ জুমাদাল উখরা শরীফ উপলক্ষে বিশেষ মাহফিল অনুষ্ঠিত


গত বুধবার বিকালে মুন্সিগঞ্জ মহিলা আনজুমানে আল বাইয়্যিনাত উনার উদ্যোগে উম্মুল আইম্মাহ, সাইয়্যিদাতুন নিসা, ছহিবাতুল হাসানাত, জামিয়াতুল মাক্বামাত, আশবাহু বিরসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, সাইয়্যিদাতুনা হযরত যাহরা আলাইহাস সালাম উনার এবং সাইয়্যিদাতুন নিসা, ছহিবাতুল হাসানাত, জামিয়াতুল মাক্বামাত, আশবাহু বিরসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, বিনতু রসূল আল ঊলা সাইয়্যিদাতুনা হযরত যাইনাব আলাইহাস সালাম উনার পবিত্র বিলাদতী শান মুবারক প্রকাশ উপলক্ষে মীলাদ শরীফ ও ক্বিয়াম শরীফ এবং বিশাল মহিলা মাহফিলের আয়োজন করা হয়।

উক্ত মাহফিল অনুষ্ঠান পরিচালনায় ছিলেন- যাহরা খাতুন। মাহফিল অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন শরীফ তিলাওয়াত করেন- সূফিয়া আহমদ। মাহফিলে পবিত্র হামদ শরীফ পাঠ করেন- রোকসানা আহমদ রিক্তা। পবিত্র না’ত শরীফ পাঠ করেন কারিমা আকতার রুনা। পবিত্র ক্বছীদা শরীফ পাঠ করেন- শিরিন বেগম ও তার সঙ্গীরা। এছাড়াও আলোচনার ফাকে ফাকে পবিত্র ক্বছীদা শরীফ পাঠ করেন রোকসানা আহমদ রিক্তা, কারিমা আকতার রুনা ও অন্যান্যরা।
বর্তমানকালের মহিলাদের ইবরত-নছিহত হাছিলের জন্য মাহফিলে সাইয়্যিদাতুনা হযরত যাহরা আলাইহাস সালাম উনার ও বিনতু রসূল আল ঊলা সাইয়্যিদাতুনা হযরত যাইনাব আলাইহাস সালাম উনার জীবনী মুবারকের বিভিন্ন দিক সম্পর্কে আলোচনা করেন- শিরিন বেগম, রোকসানা আহমদ রিক্তা এবং কারিমা আক্তার রুনা। মীলাদ শরীফ পাঠ করেন রোকসানা আহমদ রিক্তা এবং যিকির পরিচালনা করেন শিরিন বেগম।
খাছভাবে পর্দার সহিত মাহফিল অনুষ্ঠিত হয় চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলাহাট উপজেলার মুন্সিগঞ্জ গ্রামে আবদুর রাজ্জাক মাঝির বাড়িতে গ্রামে। এই বিশেষ রহমতপুর্ণ মহিলা মাহফিল শুরু হয় বিকাল তিনটায় এবং শেষ হয় মাগরিবের সময়। এই বিশেষ নিয়ামতপূর্ণ মাহফিলে ২শ’র বেশি ধর্মপ্রাণ মহিলা মুসল্লী উপস্থিত হন এবং তারা আবেগাপ্লুত হয়ে মাহফিল শুনেন।
মাহফিলের শেষ পর্যায়ে দোয়া-মুনাজাত পরিচালনা করেন- শিরিন বেগম। তিনি বর্তমানকালের সব মহিলা যাতে সাইয়্যিদাতুনা হযরত যাহরা আলাইহাস সালাম উনার ও বিনতু রসূল আল ঊলা সাইয়্যিদাতুনা হযরত যাইনাব আলাইহাস সালাম উনার অনুসরণ-অনুকরণ করে সুখ-শান্তিতে সাংসারিক জীবন অতিবাহিত করতে পারেন- সেজন্য সাইয়্যদাতুনা হযরত উম্মুল উমাম আলাইহাস সালাম উনার উসীলা দিয়ে দোয়া করেন, আরজি করেন। মাহফিলের শেষে তাবারক হিসেবে বিতরণ করা হয়।
অনুরূপভাবে মহিলা আনজুমানের উদ্যোগে আলী সাহাসপুর গ্রামে রুবিনা খাতুনের বাড়িতে উক্ত মহান দিবস উপলক্ষে পবিত্র মীলাদ শরীফ ও ক্বিয়াম শরীফ এবং বিশাল মাহফিলের আয়োজন করা হয়। উক্ত মাহফিলে শতাধিক মহিলা মুসল্লী উপস্থিত হন। এবং প্রত্যেকে ঈদের আনন্দে নতুন পোশাক পরে মাহফিলে উপস্থিত হন।
উক্ত মাহফিল অনুষ্ঠান পরিচালনা করেন ও শুরুতে পবিত্র কুরআন শরীফ তিলাওয়াত করেন- আকলিমা খাতুন ডলি। মাহফিলে পবিত্র হামদ শরীফ পাঠ করেন- রূহামা খাতুন। বিশেষ না’ত শরীফ পাঠ করেন রুবিনা খাতুন। পবিত্র ক্বছীদা শরীফ পাঠ করেন- সাবেরা বেগম এবং হেনা বেগম ও তার সঙ্গীরা।
বর্তমানকালের মহিলাদের ইবরত-নছিহত হাছিলের জন্য দৈনিক আল ইহসান পাঠ ও আলোচনা করেন- আকলিমা খাতুন ডলি, আয়িশা আহমদ, ফাতিমা বেগম ও ময়না বেগম। মীলাদ শরীফ পাঠ করেন তাহমিনা খাতুন।
মাহফিলের শেষ পর্যায়ে দোয়া-মুনাজাত পরিচালনা করেন- সাবেরা বেগম। তিনি বর্তমানকালের সব মহিলা যাতে উনাদের অনুসরণ-অনুকরণ করে সুখ-শান্তিতে সাংসারিক জীবন অতিবাহিত করতে পারেন- সেজন্য সাইয়্যদাতুনা হযরত উম্মুল উমাম আলাইহাস সালাম উনার উসীলা দিয়ে দোয়া করেন, আরজি করেন। তাবারক বিতরণ এর মাধ্যম দিয়ে মাহফিল শেষ হয়।
এদিকে গত বুধবার বাদ যুহুর ভোলাহাটের মুনসিগঞ্জ জামে মসজিদে উম্মুল আইম্মাহ, সাইয়্যিদাতুন নিসা, ছহিবাতুল হাসানাত, জামিয়াতুল মাক্বামাত, আশবাহু বিরসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, সাইয়্যিদাতুনা হযরত যাহরা আলাইহাস সালাম উনার পবিত্র বিলাদতী শান মুবারক প্রকাশ উপলক্ষে মীলাদ শরীফ ও ক্বিয়াম শরীফ অনুষ্ঠিত হয়। মীলাদ শরীফ ও ক্বিয়াম শরীফ ও মুনাজাত পরিচালনা করেন আল্লামা মুহম্মদ মুহসিনুর রহমান সাহেব। মাহফিল শেষে সবার মাঝে তাবারক বিতরণ করা হয়।

Views All Time
5
Views Today
6
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

  1. Yousufi Afandi says:

    পোষ্ট ডিলিট করেন। মহিলা আপা উনাদের নাম আছে

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে