মডারেটর ভাইদের দৃষ্টি আকর্ষণ ও সহযোগিতা কামনা করছি। সম্মানিত ব্লগারগণ! ব্যক্তিগত দুনিয়াবী আবেগ-অনুভুতি-মুহব্বত প্রকাশের স্থান সবুজ বাংলা ব্লগ নয়


আসসালামু আলাইকুম।

সম্মানিত মডারেটর ও ব্লগার ভাইয়েরা। সবুজ বাংলা একটি আদর্শ ব্লগ। যা একটি তাজদীদী ব্লগও বটে। সাধারণ ব্লগ ধারণা থেকে সবুজ বাংলা ব্লগ মানুষকে সম্পূর্ণরূপে একটি নুতন ধারণা দিচ্ছে ও দিবে বলে আমি মনে করি। ব্লগ সকলের জন্য যদিও উন্মুক্ত তারপরও সবকিছু এই ব্লগে উন্মুক্ত নয়। এই ব্লগে যে কেউ যা ইচ্ছা তাই লিখতে পারে না। শরীয়ত বিরোধী বা অশ্লীল-অশালীন লিখা এই ব্লগে সম্পূর্ণ নিষিদ্ধ। পাশাপাশি শালিন, ভদ্র, মার্জিত লিখা এই ব্লগে সবসময়ই প্রশংসনীয়।

কোন ধরণের হিংসা, বিদ্ধেষ, অপরকে হেয় প্রতিপন্ন করে লিখা এই ব্লগে সমর্থিত নয়। পরস্পরকে দোষারোপ করে লিখা-লিখি করা শালিনতার খিলাফ, যা ব্লগের মর্যাদাকেও ক্ষুণ্ন করে। আর নিয়মিত ব্লগার ও পরিচিত ব্লগাররা সবার কাছেই সম্মানিত। যার ফলে তাদের মর্যাদাকে ক্ষুণ্ন করে লিখা যা পরস্পরের বিদ্ধেষ বৃদ্ধি করে এই ধরণের লেখা লিখে ব্লগ ও ব্লগারকে প্রশ্নবৃদ্ধ করা কারো জন্যই সমিচিন নয়। পাশাপাশি আবেগ, গায়রুল্লাহ জনিত মুহব্বত প্রকাশের স্থানও সবুজ বাংলা ব্লগ নয়।

মডারেটর ভাইদের দৃষ্টি আকর্ষণ করছি!

আপনাদের সচেতনতা, সুদক্ষ পরিচালনা, সম্পাদনা, ক্ষেত্র বিশেষে নিরপেক্ষতার উপর ব্লগের মর্যাদা বিশেষভাবে নির্ভর করে। সবুজ বাংলা ব্লগ ইসলামী লেখালিখি তথা শরীয়ত সম্মত লেখাকে বিশেষ প্রাধান্য দিয়ে থাকে। এছাড়া সাধারণ লেখালেখির ক্ষেত্রে কোন ব্লগারের প্রতি আলাদা দৃষ্টিকোণ ক্ষেত্র বিশেষে ব্লগের আদর্শকে প্রশ্নবৃদ্ধ করতে পারে।

সম্মানিত মডারেটর ভাইয়েরা!

আমার মনে হয় আমার এই লিখার সাথে এই ব্লগের নিয়মিত ব্লগার যারা সবসময় পোস্ট দিয়ে, কমেন্ট করে এই ব্লগের সাথে সদাসর্বদা নিজেকে সম্পৃক্ত রাখেন তারাও আমার সাথে একমত হবেন।
যে কোন ধরণের গায়রুল্লাহ জনিত আবেগ-অনুভুতি-মুহব্বত, বিদ্ধেষ বিস্তারকারী, অন্যের মর্যাদাকে ক্ষুণ্নকারী, অন্য ভাইদের প্রতি বদধারণা পোষণ ও তা প্রচারণামূলক পোস্ট সরিয়ে ফেলবেন এটাই আশা পোষণ করছি।

ছোট মুখে অনেক বড় কথা বলে ফেললাম কি-না জানি না। সত্যি বলতে কি-সবুজ বাংলা ব্লগকে আমি/আমরা ভালোবাসি। এর আদর্শকে ছড়িয়ে দেয়ার কোশেশেই আমরা এতে নিজেকে সম্পৃক্ত রাখি। যখন সেই সুমহান আদর্শকে প্রশ্নবৃদ্ধ করার মতো এলোমেলো লেখা দেখি তখন মনটা বিষাদগ্রস্ত হয়ে উঠে। এই ধরনের কিছু বিষয় দৃষ্টিগোচর হওয়ায় মন ও হাতকে আর আটকাতে পারলাম না।

ভুল-ত্রুটির জন্য ক্ষমাপ্রার্থী

 

Views All Time
1
Views Today
1
শেয়ার করুন
TwitterFacebookGoogle+