সাময়িক অসুবিধার জন্য আমরা আন্তরিকভাবে দু:খিত। ব্লগের উন্নয়নের কাজ চলছে। অতিশীঘ্রই আমরা নতুনভাবে ব্লগকে উপস্থাপন করবো। ইনশাআল্লাহ।

মডারেটর ভাইদের দৃষ্টি আকর্ষণ ও সহযোগিতা কামনা করছি। সম্মানিত ব্লগারগণ! ব্যক্তিগত দুনিয়াবী আবেগ-অনুভুতি-মুহব্বত প্রকাশের স্থান সবুজ বাংলা ব্লগ নয়


আসসালামু আলাইকুম।

সম্মানিত মডারেটর ও ব্লগার ভাইয়েরা। সবুজ বাংলা একটি আদর্শ ব্লগ। যা একটি তাজদীদী ব্লগও বটে। সাধারণ ব্লগ ধারণা থেকে সবুজ বাংলা ব্লগ মানুষকে সম্পূর্ণরূপে একটি নুতন ধারণা দিচ্ছে ও দিবে বলে আমি মনে করি। ব্লগ সকলের জন্য যদিও উন্মুক্ত তারপরও সবকিছু এই ব্লগে উন্মুক্ত নয়। এই ব্লগে যে কেউ যা ইচ্ছা তাই লিখতে পারে না। শরীয়ত বিরোধী বা অশ্লীল-অশালীন লিখা এই ব্লগে সম্পূর্ণ নিষিদ্ধ। পাশাপাশি শালিন, ভদ্র, মার্জিত লিখা এই ব্লগে সবসময়ই প্রশংসনীয়।

কোন ধরণের হিংসা, বিদ্ধেষ, অপরকে হেয় প্রতিপন্ন করে লিখা এই ব্লগে সমর্থিত নয়। পরস্পরকে দোষারোপ করে লিখা-লিখি করা শালিনতার খিলাফ, যা ব্লগের মর্যাদাকেও ক্ষুণ্ন করে। আর নিয়মিত ব্লগার ও পরিচিত ব্লগাররা সবার কাছেই সম্মানিত। যার ফলে তাদের মর্যাদাকে ক্ষুণ্ন করে লিখা যা পরস্পরের বিদ্ধেষ বৃদ্ধি করে এই ধরণের লেখা লিখে ব্লগ ও ব্লগারকে প্রশ্নবৃদ্ধ করা কারো জন্যই সমিচিন নয়। পাশাপাশি আবেগ, গায়রুল্লাহ জনিত মুহব্বত প্রকাশের স্থানও সবুজ বাংলা ব্লগ নয়।

মডারেটর ভাইদের দৃষ্টি আকর্ষণ করছি!

আপনাদের সচেতনতা, সুদক্ষ পরিচালনা, সম্পাদনা, ক্ষেত্র বিশেষে নিরপেক্ষতার উপর ব্লগের মর্যাদা বিশেষভাবে নির্ভর করে। সবুজ বাংলা ব্লগ ইসলামী লেখালিখি তথা শরীয়ত সম্মত লেখাকে বিশেষ প্রাধান্য দিয়ে থাকে। এছাড়া সাধারণ লেখালেখির ক্ষেত্রে কোন ব্লগারের প্রতি আলাদা দৃষ্টিকোণ ক্ষেত্র বিশেষে ব্লগের আদর্শকে প্রশ্নবৃদ্ধ করতে পারে।

সম্মানিত মডারেটর ভাইয়েরা!

আমার মনে হয় আমার এই লিখার সাথে এই ব্লগের নিয়মিত ব্লগার যারা সবসময় পোস্ট দিয়ে, কমেন্ট করে এই ব্লগের সাথে সদাসর্বদা নিজেকে সম্পৃক্ত রাখেন তারাও আমার সাথে একমত হবেন।
যে কোন ধরণের গায়রুল্লাহ জনিত আবেগ-অনুভুতি-মুহব্বত, বিদ্ধেষ বিস্তারকারী, অন্যের মর্যাদাকে ক্ষুণ্নকারী, অন্য ভাইদের প্রতি বদধারণা পোষণ ও তা প্রচারণামূলক পোস্ট সরিয়ে ফেলবেন এটাই আশা পোষণ করছি।

ছোট মুখে অনেক বড় কথা বলে ফেললাম কি-না জানি না। সত্যি বলতে কি-সবুজ বাংলা ব্লগকে আমি/আমরা ভালোবাসি। এর আদর্শকে ছড়িয়ে দেয়ার কোশেশেই আমরা এতে নিজেকে সম্পৃক্ত রাখি। যখন সেই সুমহান আদর্শকে প্রশ্নবৃদ্ধ করার মতো এলোমেলো লেখা দেখি তখন মনটা বিষাদগ্রস্ত হয়ে উঠে। এই ধরনের কিছু বিষয় দৃষ্টিগোচর হওয়ায় মন ও হাতকে আর আটকাতে পারলাম না।

ভুল-ত্রুটির জন্য ক্ষমাপ্রার্থী

 

Views All Time
2
Views Today
2
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

২২টি মন্তব্য

  1. আয় আল্লাহ পাক -প্রাপক ও প্রেরক এবং ব্লগের আমরা সবাইকে নফসের অনুসরণ থেকে হেফাজত করুন।

  2. সচেতনতামূলক পোস্ট। ব্লগের নীতিমালার মধ্যে বিষয়গুলো সংযোজন করা যেতে পারে। Coffee

  3. না ভাই! আপনি কোন ভূলও করেননি এবং ত্রুটিও করেননি। আপনি যা বলতে চেয়েছেন আমি প্রতিটি কথার সাথে একমত। মামদূহ আহলে বাইত শরীফ আলাইহিমুস সালাম উনারা আপনাকে আরো বেশী তরক্কী দান করবেন নি:সন্দেহে। তবে একই সাথে আপনার এবং ব্লগারভাইদের কষ্ট পাবার জন্য আমি ব্যাক্তিগতভাবে দায়ী তাই সবার থেকে কড়জোরে ক্ষমা চাই। এছাড়া আগে আমার জানা ছিলো না কোন নির্দিষ্ট ব্লগার এর পোষ্টে কমেন্ট করা আমার জন্য অপরাধ ছিলো। এখন জানলাম! তাজদীদী ব্লগের পরিবেশ নষ্টের জন্য আমি নিজের মাঝে খুবই অনুতাপ বোধ করছি। আশা করি সবাই ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখে বিষয়টি থেকে আমাকে পানাহ দান করবেন।

    • অবাক বিস্ময় অবাক বিস্ময় says:

      @নি:শব্দ ক্রন্দন, কোন ব্লগারের পোস্টেই কমেন্ট করাটা অপরাধ না। তবে সেই কমেন্টের উদ্দেশ্য যদি হয় ব্লগারের দৃষ্টি আকর্ষণ করা তবে সেটা গায়রুল্লাহ হওয়ার কারণে এমনিই অপরাধ।
      আমার একটা সন্দেহ– আপনি নিজেকে কিছুদিন ব্লগ জগৎ থেকে বিরত রাখবেন। আমি আপনার থেকে এটা আশা করি না বা অন্য ব্লগাররাও তা করেন না। আপনার মেধা ও সুন্দর তথ্যপূর্ণ লেখা ব্লগের সদস্যদের উপহার দিবেন -এটাই আশা করছি। মানুষ মাত্রই ভুল। ভুল বুঝে ভুল থেকে তওবা করে ফিরে আসাটাই বুদ্ধিমানের কাজ; পিছিয়ে যাওয়াটা হীনমন্যতার পরিচয়। আপনি একজন ঈমানদীপ্ত মুজাহিদ…. আপনার জজবা অন্যদের মাঝেও ছড়িয়ে দিন………………

  4. ইবলিশি ওয়াসওয়াসার সবচেয়ে মারাত্মক ২টি ছূরত হলো- ১.“নেক ছুরতে অবৈধ কাজ করানো”
    ২.“বড় নেক কাজ রেখে ছোট নেক কাজে মশগুল করানো”

    ………………এ ওয়াসওয়াসাগুলো সাধারণত তাছাওফের পথেই বেশি দেখা যায়

    • অবাক বিস্ময় অবাক বিস্ময় says:

      @সুলতান, আমরা প্রত্যেকে যদি নিজের দিকে ভালো মতো তাকাই তাহলেই ফিৎনা মুক্ত থাকা সম্ভব। আমাদের স্বভাব হয়ে গেছে অন্যের দোষ খোঁজা। ফিৎনার অন্যতম কারণ……………….

  5. সচেতনতামূলক পোস্ট..Roseচমত্কার লিখেছেন আপনি..Present এইজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। এবং আল্লাহ পাক যেন আমাদেরকে এইসব গায়রুল্লাহ জনিত আবেগ-অনুভুতি-মুহব্বত, বিদ্ধেষ বিস্তারকারী, অন্যের মর্যাদাকে ক্ষুণ্নকারী, অন্য ভাইদের প্রতি বদধারণা পোষণ করা ইত্যাদি বিষয় থেকে হিফাযত করেন..আমীন।Rose শুকরিয়া।

  6. “সাধারণ ব্লগ ধারণা থেকে সবুজ বাংলা ব্লগ মানুষকে সম্পূর্ণরূপে একটি নুতন ধারণা দিচ্ছে ও দিবে বলে আমি মনে করি” -চমৎকার খাঁটি কথা।
    “আপনাদের সচেতনতা, সুদক্ষ পরিচালনা, সম্পাদনা, ক্ষেত্র বিশেষে নিরপেক্ষতার উপর ব্লগের মর্যাদা বিশেষভাবে নির্ভর করে” – মডারেটর ভাইদের জন্য এক বিশেষ পরামর্শ।
    ভাই আপনার এতো সুন্দর গোছালো লেখা দেইখা সত্যিই অবাক লাগছে। কেমনে লেখলেন!!

  7. চমৎকার এবং সময় উপযোগী পোষ্ট। Rose
    সকলকে আমাদের এই ব্লগকে একটি আদর্শ ব্লগ হিসেবে সকলের সামনৈ তুলে ধরতে ঐক্য বদ্ধভাবে চেষ্টা চলিয়ে যেতে হবে এবং এই ব্যাপারে সব সময় সচেতন থাকতে হবে। মামদূহ মূর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম আমাদের সকলকে কবুল করুন। আমীন।

    • অবাক বিস্ময় অবাক বিস্ময় says:

      @জাগ্রত রজনী, আসলে ব্লগটাতো আদর্শ ব্লগ-ই। এখন আমাদেরকে আদর্শ ব্লগার হতে হবে। আমাদের জন্য ব্লগের হক্ব আদায় করা দায়িত্ব-কর্তব্য।

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে