মহাসম্মানিত ও মহাপবিত্র রসূল হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি হচ্ছেন কায়িনাতবাসীর জন্য সর্বশ্রেষ্ঠ নিয়ামত। সুতরাং সর্বশ্রেষ্ঠ নিয়ামত মুবারক লাভ করার কারণে সর্বশ্রেষ্ঠ বা সর্বোত্তমভাবে খুশি মুবারক প্রকাশ করতে হবে।


মহান আল্লাহ পাক তিনি পবিত্র কুরআন শরীফ উনার মধ্যে ইরশাদ মুবারক করেন-
وَمَا أَرْسَلْنَاكَ إِلا رَحْمَةً لِلْعَالَمِينَ
অর্থ: আমার হাবীব মাহবুব মহাসম্মানিত ও মহাপবিত্র রসূল হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম আমি আপনাকে সমস্ত আলমের জন্য রহমতস্বরূপ প্রেরণ করেছি। সুবহানাল্লাহ! (পবিত্র সূরা আম্বিয়া শরীফ পবিত্র আয়াত শরীফ- ১০৭)
মহান আল্লাহ পাক তিনি হচ্ছেন রব্বুল আলামীন আর মহাসম্মানিত ও মহাপবিত্র রসূল হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি হচ্ছেন রহমাতুল্লিল আলামীন। মহান আল্লাহ পাক তিনি যত আলমের জন্য পালনকর্তা মহাসম্মানিত ও মহাপবিত্র রসূল হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি তত আলমের জন্য রহমতদাতা। সুবহানাল্লাহ!
মহান আল্লাহ পাক তিনি প্রত্যক্ষ ও পরোক্ষভাবে অনেক পবিত্র আয়াত শরীফ উনার মধ্যে মহাসম্মানিত ও মহাপবিত্র রসূল হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাকে লাভ করার কারণে খুশি মুবারক প্রকাশ করতে বলেছেন। যেমন মহান আল্লাহ পাক তিনি একখানা পবিত্র আয়াত শরীফ উনার মধ্যে ইরশাদ মুবারক করেন-
قُلْ بِفَضْلِ اللَّهِ وَبِرَحْمَتِهِ فَبِذَلِكَ فَلْيَفْرَحُوا هُوَ خَيْرٌ مِمَّا يَجْمَعُونَ
অর্থ: আমার হাবীব মাহবুব মহাসম্মানিত ও মহাপবিত্র রসূল হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম আপনি কায়িনাতবাসীকে জানিয়ে দিন মহান আল্লাহ পাক উনার ফযল ও রহমতস্বরূপ তারা যে আপনাকে লাভ করেছে এ জন্য তারা যেন খুশি মুবারক প্রকাশ করে। এই খুশি মুবারক প্রকাশের আমল মুবারক তাদের সমস্ত ইবাদত-বন্দেগী থেকে শ্রেষ্ঠ। সুবহানাল্লাহ! (পবিত্র সূরা ইউনুস শরীফ পবিত্র আয়াত শরীফ ৫৮)
মহান আল্লাহ পাক তিনি মহাসম্মানিত ও মহাপবিত্র রসূল হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাকে যারা মহান আল্লাহ পাক উনার ফযল ও রহমতস্বরূপ লাভ করার কারণে খুশি মুবারক প্রকাশ করবে তাদের এই খুশি মুবারক প্রকাশের আমলকে সর্বশ্রেষ্ঠ আমল হিসেবে ইরশাদ মুবারক করেছেন। মহাসম্মানিত ও মহাপবিত্র রসূল হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি সে সম্মানিত ও পবিত্র দিনে বিলাদতী শান মুবারক প্রকাশ করেছেন সেই দিনটিই হলো পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ পালন করার সর্বোত্তম দিন মুবারক। সুবহানাল্লাহ!
মহান আল্লাহ পাক তিনি যেন আমাদেরকে মহাসম্মানিত ও মহাপবিত্র রসূল হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাকে লাভ করার কারণে হাক্বীক্বীভাবে খুশি মুবারক প্রকাশ করার তাওফীক দান করেন। আমীন!

Views All Time
1
Views Today
1
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে