মহিলাদের জন্য অনুসরণীয় কে?


মহিলারা কার ফতওয়া গ্রহণ করবে? হযরত উম্মাহাতুল মু’মিনীন আলাইহিন্নাস সালাম উনাদের। আর সে কারণেই হুযুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ইরশাদ মুবারক করেছেন মহিলারা যেন অর্ধেক ইলিম হযরত হুমায়রা আলাইহাস সালাম উনার থেকে শিক্ষা গ্রহণ করে।অর্থাৎ মহিলাদের বিষয়ক মাসয়ালা তথা দ্বীনী ইলিম মহিলারা যেন হযরত ছিদ্দীকা আলাইহাস সালাম উনার কাছ থেকে শিক্ষা গ্রহণ করে।
আর হযরত ছিদ্দীকা আলাইহাস সালাম উনিই মহিলাদের মসজিদে গিয়ে নামায না পড়ার বিষয়টি সত্যায়ন করেছেন।
অথচ আজ মহিলারা ইবাদতের নামে হযরত ছিদ্দীকা আলাইহাস সালাম,হযরত ছাহাবায়ে কিরাম রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুম উনাদের অস্বীকার করে মসজিদে গিয়ে নামায আদায় করে। নাঊযুবিল্লাহ!!!
তারা তো প্রকারান্তরে হুযুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাকেই অস্বীকার করছে। ঈমানের অবশিষ্টাংশও থাকবে কি? কীভাবে সম্ভব?
আজ ২১ শে শাওওয়াল শরীফ, নূরে মুজাসসামম হাবীবুল্লাহ হুযুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এবং উম্মুল মু’মিনীন হযরত ছিদ্দীকা আলাইহাস সালাম উনাদের আজিমুশ্বান নিসবাতুল আযীম শরীফ দিবস।
এই সম্মানিত দিন মুবারক উনার সম্মানার্থে মহান আল্লাহ পাক যেন আমাদের সকলকে ক্ষমা করে দেন এবং হযরত ছিদ্দীকা আলাইহাস সালাম উনাকে হাক্বীক্বীভাবে অনুসরণ এবং মুহব্বত মুবারক করার তৌফিক দান করেন। আমীন।

Views All Time
1
Views Today
1
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে