মহিলাদের জন্য পর্দা হোল খাছ আমল ।


মহিলাদের জন্য পর্দা হোল খাছ আমল । মহিলারা সেই খাছ আমল কি ভাবে করবে তা শিক্ষা মুবারক দান করেছেন সাইয়্যিদাতুন নিছা ইল আলামীন হযরত যাহ্‌রা আলাইহাস সালাম তিনি আমাদের শিক্ষা মুবারক দান করেছেন । হযরত যাহ্‌রা আলাইহাস সালাম তিনি নিজে বেমেছাল পর্দা মুবারক করেছেন এবং মুসলিম নারী জাতিকে সেই আদর্শ মুবারক রেখে গিয়েছেন ।

পবিত্র হাদিস শরীফ উনার মধ্যে বর্ণিত হয়েছে যে , একদিন হুজুরপাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি হযরত সাহাবা কিরাম রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুমগন উনাদের বললেন , মহিলাদের মধ্যে সর্বউত্তম কে ? হযরত সাহাবায়ে কিরাম রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুমগন চুপ করে রইলেন । তখন হযরত কাররামাল্লাহু ওয়াঝাহু আলাইহিস সালাম তিনি বললেন , ” মহিলাদের মধ্যে সর্বউত্তম হলেন , কোন মহিলা কোন পুরুষকে দেখবেন না এবং কোন পুরুষ ও তাকে দেখবেন না ” । সুবহানআল্লাহ । তখন হুজুরপাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম হযরত কাররামাল্লাহু আলাইহিস সালাম উনাকে বললেন , ” আপনি এই উত্তর কোথা থেকে পেলেন ? হযরত কারামাল্লাহু আলাইহিস সালাম বিনয়ের সাথে জানালেন , তিনি হযরত যাহ্‌রা আলাইহাস সালাম উনার থেকে জেনে বলেছেন । সুবাহানাল্লাহ ।

হযরত যাহ্‌রা আলাইহাস সালাম তিনি মহিলাদের পর্দা কিরূপ হবে সেই শিক্ষা মুবারক দান করলেন । হযরত যাহ্‌রা আলাইহাস সালাম তিনি বেহেস্তে নারীদের সাইয়্যিদাহ । তিনি আমাদের আদর্শ মুবারক । তাই প্রত্যেক মুসলিম নারীদের উচিৎ উনার মত পর্দা মুবারক পালন করা ।

Views All Time
1
Views Today
1
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে