মাদকের সাথে জড়িত ১০ ধরণের লোকদের প্রতি মহান আল্লাহ পাক উনার লা’নত


পবিত্র হাদীছ শরীফ উনার মধ্যে ইরশাদ মুবারক হয়েছে-
عَنْ حضرت ابْنِ عُمَرَ رَضِى اللهُ تَعَالَىْ عَنْهُ قَالَ قَالَ رَسُوْلُ اللهِ صَلَّى اللهُ عَلَيْهِ وَسَلَّمَ لَعَنَ اللهُ الْخَمْرَ وَشَارِبَهَا وَسَاقِيَهَا وَبَائِعَهَا وَمُتَبَاعَهَا وَعَاصِرَهَا وَمُعْتَصِرَهَا وَحَامِلَهَا وَالْمَحْمُوْلَةَ اِلَيْهِ.
অর্থ: “হযরত ইবনে উমর রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু উনার থেকে বর্ণনা করেন, মহান আল্লাহ পাক উনার হাবীব নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ মুবারক করেন, মহান আল্লাহ পাক উনার লা’নত মদের উপর, মদ পানকারীর উপর, যে মদ পান করায় তার উপর, মদ বিক্রেতার উপর মদ ক্রেতার উপর, মদ প্রস্তুতকারীর উপর মদের পরামর্শদাতার উপর, মদ বহনকারীর উপর এবং যার জন্য বহন করা হয় তার উপর। (দলীল: ১. ইবনে মাজাহ শরীফ ২. আবু দাউদ শরীফ ৩. মিশকাত শরীফ ৪. আল বাইয়্যিনাত শরীফ)

আরো উল্লেখ আছে, হযরত আনাস রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু উনার থেকে বর্ণিত, তিনি বলেন, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি মদ সংশ্লিষ্ট দশজনের প্রতি লা’নত করেছেন। (১) যে মদ তৈরি করে (২) যে মদ তৈরির ফরমায়েশ দেয় (৩) যে মদ পান করে (৪) যে মদ বহন করে (৫) যার জন্য মদ বহন করা হয় (৬) যে মদ পান করায় (৭) যে মদ বিক্রি করে (৮) যে এর মূল্য ভোগ করে (৯) যে মদ ক্রয় করে (১০) যার জন্য মদ ক্রয় করা হয়। (দলীল: ১. তিরমিযী শরীফ ২. ইবনে মাজাহ শরীফ ৩. মিশকাত শরীফ ৪. আল বাইয়্যিনাত শরীফ)
মহান আল্লাহ পাক তিন ব্যক্তির উপর জান্নাত হারাম ঘোষণা করেছেন (১) মদ পানকারী (২) পিতা-মাতার অবাধ্য সন্তান এবং (৩) দাইয়ূছ অর্থাৎ যে ব্যক্তি নিজে পর্দা করে না এবং তার অধীনস্থদের পর্দা করায় না। (আহমদ শরীফ, আল বাইয়্যিনাত শরীফ)

খালিক্ব মালিক রব মহান আল্লাহ পাক তিনি ইরশাদ মুবারক করেন: “হে ঈমানদারগণ! নিশ্চয়ই মদ, জুয়া, বলি দেয়া এবং ভাগ্য নির্ধারক তীর- এগুলো শয়তানের আমলের অন্তর্ভুক্ত। সুতরাং এগুলো থেকে তোমরা বেঁচে থাক। তবেই তোমরা সফল কাম হতে পারবে। নিশ্চয়ই শয়তান চায় যে, মদ ও জুয়ার মাধ্যমে তোমাদের পরস্পরের মাঝে শত্রুতা ও বিদ্বেষ সঞ্চারিত করে দিতে এবং মহান আল্লাহ পাক উনার যিকির ও নামায থেকে তোমাদেরকে বিরত রাখতে। অতএব, এখনো কি তোমরা এসব থেকে বিরত হবে না?” (পবিত্র সূরা মায়িদা শরীফ : পবিত্র আয়াত শরীফ ৯০ ৯১)
অতএব, উপরোক্ত মহাপবিত্র কুরআন শরীফ ও মহাপবিত্র সুন্নাহ শরীফ উনার দলীলের দ্বারা এটাই প্রমাণিত হলো, যারা মাদকদ্রব্যের সাথে জড়িত তারা মহান আল্লাহ পাক উনার ও নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাদের পক্ষ হতে লা’নত প্রাপ্ত এবং তাদের জন্য জান্নাত হারাম। আমীন।

Views All Time
1
Views Today
1
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে