সাময়িক অসুবিধার জন্য আমরা আন্তরিকভাবে দু:খিত। ব্লগের উন্নয়নের কাজ চলছে। অতিশীঘ্রই আমরা নতুনভাবে ব্লগকে উপস্থাপন করবো। ইনশাআল্লাহ।

মানব জীবনের প্রতিটি ক্ষণ অমূল্য সম্পদ


মানুষ মহান আল্লাহ পাক উনার শ্রেষ্ঠ সৃষ্টি এবং মানব জীবনের প্রতিটি ক্ষণ মানুষের অমূল্য সম্পদ। এই অমূল্য সম্পদ লোকেরা কত নিকৃষ্টভাবে অবহেলা করে থাকে। খেলা-ধুলা, ক্রিড়া-কৌতুক, হাসি তামাশা ইত্যাদিতে। যে ক্ষণটি চলে গেল তা আর ফিরে পাবার নয়। জীবন থেকে যে মুহূর্তটা খসে পড়ে তা আর ফিরে পাওয়া যাবে না। এই মুহূর্তগুলি যদি কোনো নেক কাজে, ইবাদত-বন্দেগীতে লাগানো যায় তবেই সার্থক মানব জীবন।

এই দুনিয়া আখিরাত উনার শস্যক্ষেত্র। কেউ যদি ইহকালে শস্য উৎপাদনে ব্যর্থ হয়, তবে পরকালে তাকে লা-আদ্রি, লা-আদ্রি বলতে হবে। যারা এ জীবনটাকে ভোগের বস্তু বানালো তারা পরকালে শূন্য হাতে ফিরবে। এই পৃথিবীতে আগমন ব্যর্থতায় পরিণত হবে। মানব জীবনের শ্রেষ্ঠত্ব কোনো কাজেই আসবে না। সুতরাং মহামূল্যবান এই সময়ের অপচয় ও অপব্যবহার না করে আসুন আমরা সকলে মূল্যবান সময়টা মহান আল্লাহ পাক উনার রাস্তায়, নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার নির্ধারিত পথে ব্যয় করে ইহকাল ও পরকাল উভয়কাল সাফল্যম-িত করি।

Views All Time
1
Views Today
2
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে