মানুষের পাপ যখন বেড়ে যায় , মহাসেন-এর মত ঝড়(আযাব) এসে দরজায় নাড়া দিয়ে যায় ।


মহান আল্লাহ  পাক বলেন ” জমিনে ও পানিতে যত ফিতনা তা মানুষের হাতের কামাই “।

আমরা যদি আমাদের দেশের দিকে তাকাই তাহলে এই সত্যতা আমরা দেখতে পাই । আমরা নিজেদের একটা মুসলিম দেশ হিসেবে প্রচার করি , নিজেদের মুসলমান হিসেবে পরিচয় দেই কিন্তু আমাদের আসলে কি মুসলমানিত্ব আছে ? কয়জন আমরা ইসলাম মানি, পালন করি ?
আজ দেশে গনহারে বেপর্দা ,গান-বাজনা,খেলা-ধুলা,  অশ্লীলতা , পরকিয়া , ব্যবিচার, নাস্তিকতা , ধর্মব্যবসা, মারামারি , কাটাকাটি ইত্যাদি যত ইসলাম বিরুদ্ধ কাজ তা চলছে । যার কারনে ইসলাম এর যে মুল্যবোধ তা হারিয়ে গেছে । আজ আমাদের নৈতিকতার কোন বালাই নাই ।

আমরা ভুলে গেছি এই দুনিয়ার ভোগ-বিলাস ছেড়ে একদিন চলে যেতে হইবে। আজ ধর্মের কথা বলতে গেলে মানুষ বিরক্ত হয় । ধর্মের কাজ করতে গেলে খারাপ লাগে ।
যার দরুন দেখা যায় আল্লাহ মানুষকে হিদায়েত এর পথে আনার জন্য নানা আযাব দিয়ে থাকেন । যার উদাহরন আমরা আদ জাতি-সামুদ জাতির ক্ষেত্রে দেখতে পাই । যাদের নানাভাবে সতর্ক করার পরেও সঠিক পথে আসে নাই । শেষ পর্যন্ত তারা ধ্বংস হয়ে ইতিহাসের পাতায় ।
আমরা সোভাগ্যবান যে আমরানুরে মুজাসসাম হাবিবুল্লাহ হুযুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার  উম্মত হওয়ার কারনে আল্লাহ পাক  আমাদের এত পাপের পরেও আমাদের বাচিয়ে রেখেছেন। কিন্তু আমরা কি এর উপযুক্ত ? আমাদের চিন্তা করতে হইবে।

মহাসেন হয়তো আমাদের ক্ষতি করে যাবে , কিম্বা ক্ষতি করবেনা কিন্তু আমাদের ভাবতে হইবে , আমাদের নিজেদের দোষ -ত্রুটি খুজতে হইবে ।
আমাদের এখনি সাবধান হওইয়া উচিত ,আমাদের পাপ ছেড়ে দিয়ে ভালোর পথে যাওয়া চেষ্টা করা উচিত। তাহলেই আমাদের এসকল বিপদ-আপদ হইতে বেচে থাকা সম্ভব হইবে ।

Views All Time
1
Views Today
1
শেয়ার করুন
TwitterFacebookGoogle+