মুজাদ্দিদে আ’যম মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম উনার মুবারক সুমহান তাজদীদ ছবি মানুষের বয়স বাড়ার সাথে সাথে পরিবর্তন হয়; কিন্তু ফিঙ্গারপ্রিন্ট পরিবর্তন হয় না-৩


খালিক্ব, মালিক, রব মহান আল্লাহ পাক তিনি ইরশাদ করেন, “আসমান-যমীনের সৃষ্টি এবং মানুষের সকল ভাষা ও বর্ণের ভিতরে বিভিন্নতা রয়েছে।”
ফিঙ্গারপ্রিন্টে যে আঙ্গুলের রেখা ফুটে উঠে সেটা সারা জীবন একই রকম থাকে কিন্তু ছবি মানুষের বয়স বাড়ার সাথে সাথে পরিবর্তন হয়। তাই উক্ত হারাম ছবি একশত ভাগ নিরাপত্তা, সনাক্তকরণ, চিহ্নিতকরণ ইত্যাদি সব ক্ষেত্রেই মারাত্মক ঝুঁকিপূর্ণ। অপরদিকে শরীয়তসম্মত ফিঙ্গারপ্রিন্টের মাধ্যমে একশত ভাগ নিরাপত্তা, সনাক্তকরণ, চিহ্নিতকরণ ইত্যাদি সব ক্ষেত্রেই ঝুঁকিপূর্ণ তো নয়ই; বরং এটা একশত ভাগ সঠিক। পক্ষান্তরে বর্তমান সরকার জাতীয় পরিচয়পত্র (আইডি কার্ডে) নিরাপত্তা, সনাক্তকরণ, চিহ্নিতকরণের জন্য উক্ত ঝুঁকিপূর্ণ হারাম ছবি ব্যবহার করছে। অথচ বর্তমান সরকারের উচিত ছিল এই ঝুঁকিপূর্ণ হারাম ছবি বাদ দিয়ে শরীয়তসম্মত ফিঙ্গারপ্রিন্ট বা আঙ্গুলের ছাপ ব্যবহার করা। কারণ আয়াত শরীফ অনুযায়ী সর্বোচ্চ নিরাপত্তা, সনাক্তকরণ, চিহ্নিতকরণ ইত্যাদি সব ক্ষেত্রেই এটাই সঠিক।
অতএব, এ ধরনের সব বিষয়ে সঠিক ফায়ছালা গ্রহণের জন্য বাংলাদেশের জনগণ-সরকার সকলেরই উপর ফরয-ওয়াজিব হচ্ছে, বর্তমান হিজরী পনের শতকের মহান মুজাদ্দিদ, মুজাদ্দিদ আ’যম, হাবীবে আ’যম, খলীফাতুল্লাহ, খলীফাতু রসূলিল্লাহ, আস সাফফাহ, গাওছুল আ’যম, সাইয়্যিদুল আওলিয়া, আওলাদে রসূল, ঢাকা রাজারবাগ শরীফ-এর মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম উনার ছোহবতে আসা। খালিক্ব, মালিক, রব মহান আল্লাহ পাক তিনি আমাদেরকে সে তাওফীক দান করুন। (আমীন)

Views All Time
1
Views Today
1
শেয়ার করুন
TwitterFacebookGoogle+