মুজাদ্দিদে আ’যম মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম উনার মুবারক সুমহান তাজদীদ-১ “ফিঙ্গারপ্রিন্ট তৈরি করা সহজ; ফিঙ্গারপ্রিন্টের কোনো বিকল্প নেই


মহান আল্লাহ পাক তিনি ইরশাদ করেন, “আসমান-যমীনের সৃষ্টি এবং মানুষের ভাষা ও বর্ণের ভিতরে বিভিন্নতা রয়েছে।”
ফিঙ্গারপ্রিন্ট বা আঙ্গুলের ছাপ তৈরি করা সহজ। কেননা; যে কোনো কালি দিয়ে আঙ্গুলের ছাপ দিলেই ফিঙ্গারপ্রিন্ট তৈরি হয়। তাছাড়া আধুনিক স্ক্যানার দিয়েও অতি সহজে ফিঙ্গারপ্রিন্ট তৈরি হয়। কিন্তু ছবি তৈরি করা বা তোলা কঠিন। কেননা ছবি তৈরি করতে বা তুলতে ক্যামেরা লাগে নেগেটিভ লাগে, তারপর সেটা কম্পিউটারে দিয়ে সেখানে কাজ করতে হয়, এতে অনেক সময়ও লাগে। সর্বোপরি এ প্রসঙ্গে হাদীছ শরীফ-এ ইরশাদ হয়েছে, “প্রত্যেক ছবি তুলনেওয়ালা জাহান্নামী।” (বুখারী শরীফ, মুসলিম শরীফ)
এর দ্বারা বুঝা যায় যে, হারাম ছবির চেয়ে শরীয়তসম্মত ফিঙ্গারপ্রিন্টই সকল দিকে থেকে সর্বশ্রেষ্ঠ। তাই বর্তমান সরকরের উপর ফরয-ওয়াজিব হচ্ছে, এই হারাম ছবি বাদ দিয়ে হালাল এবং শরীয়তসম্মত ফিঙ্গারপ্রিন্টের মাধ্যমে জাতীয় পরিচয়পত্র (আইডি কার্ড) তৈরি করা। কারণ কুরআন শরীফ-এর আয়াত শরীফ অনুযায়ী সর্বোচ্চ নিরাপত্তা, সনাক্তকরণ, চিহ্নিতকরণ ইত্যাদি সব ক্ষেত্রেই ফিঙ্গার প্রিন্ট সর্বোত্তম।
অতএব, এ ধরনের সব বিষয়ে সঠিক ফায়ছালা গ্রহণের জন্য বাংলাদেশসহ বিশ্বের সকল দেশের মুসলমান জনগণ-সরকার সকলেরই উপর ফরয-ওয়াজিব হচ্ছে বর্তমান হিজরী শতকের মহান মুজাদ্দিদ, মুজাদ্দিদ আ’যম, হাবীবে আ’যম, খলীফাতুল্লাহ, খলীফাতু রসূলিল্লাহ, আস সাফফাহ, গাউছুল আ’যম, সাইয়্যিদুল আউলিয়া, আওলাদে রসূল, ঢাকা রাজারবাগ শরীফ-এর মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম উনার ছোহবতে আসা। মহান আল্লাহ পাক তিনি আমাদেরকে সে তাওফীক দান করুন। (আমীন)

Views All Time
1
Views Today
1
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে