মুবারক হো! সুমহান ১৪ই যিলক্বদ শরীফ; মুবারক হো! বিলাদতে শাফিউল উমাম আলাইহিস সালাম


১৪ যিলক্বদ শরীফ

ঈদ মুবারক! ঈদ মুবারক!! ঈদ মুবারক!!! ঈদে বিলাদতে শাফিউল উমাম আলাইহিস সালাম উপলক্ষে কুল-কায়িনাতবাসীকে জানাই ঈদ মুবারক।
আজ সুমহান ১৪ই যিলক্বদ শরীফ। শাফিউল উমাম, কুতুবুল আলম, মাহিউল বিদয়াত, মুহইস সুন্নাহ, ঢাকা রাজারবাগ শরীফ-উনার সাইয়্যিদুনা হযরত শাহদামাদ হুযূর ক্বিবলা আলাইহিস সালাম উনার সুমহান বিলাদত শরীফ দিবস।

খালিক্ব, মালিক, রব মহান আল্লাহ পাক রব্বুল আলামীন তিনি প্রতি যামানায় অসংখ্য-অগণিত ওলীআল্লাহ উনাদেরকে জিন ও বিশেষ করে ইনসানের (মানুষের) হিদায়েত দানের লক্ষ্যে প্রেরণ করেছেন, প্রেরণ করছেন এবং ক্বিয়ামত পর্যন্ত প্রেরণ করতে থাকবেন।
যে সম্পর্কে স্বয়ং খালিক্ব, মালিক, রব মহান আল্লাহ পাক রব্বুল আলামীন তিনি পবিত্র কুরআন শরীফ-এ ইরশাদ করেন, “নিশ্চয়ই আমি যমীনে খলীফা প্রেরণ করবো।” এই আয়াত শরীফ-উনার হাক্বীক্বী মিছদাক্ব খালিক্ব, মালিক, রব মহান আল্লাহ পাক রব্বুল আলামীন উনার আখাছছুল খাছ ওলী এবং বিশেষভাবে খলীফা হিসেবে মনোনীত শাফীউল উমাম, আওলাদে রসূল, সাইয়্যিদুনা হযরত শাহদামাদে আউয়াল আলাইহিস সালাম উনার সাথে বর্তমান পঞ্চদশ হিজরী শতকের মহান মুজাদ্দিদ, মুজাদ্দিদে আ’যম, খলীফাতু রসূলিল্লাহ, হাবীবুল্লাহ, আওলাদে রসূল, ইমামুল উমাম ঢাকা রাজারবাগ শরীফ-উনার সাইয়্যিদুনা মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম উনার প্রথমা কন্যা যিনি আফজালুল নিসা, ফক্বিহাতুন নিসা, ত্বহিরাহ, ত্বইয়িবাহ, আলিমা, আবিদাহ, হাফিযাহ, বিনতে মুজাদ্দিদে আ’যম, নক্বীবাতুল উমাম, সাইয়্যিদাতুনা আমাদের সম্মানিতা হযরত শাহযাদী ঊলা ক্বিবলা আলাইহাস সালাম উনার মুবারক আক্বদ মুবারক সুসম্পন্ন হয় এবং উনাদের মাধ্যমেই দুনিয়ার যমীনে তাশরীফ আনেন নববী দুই নূরী ফুল সাইয়্যিদাতুন নিসাতাইন, সাইয়্যিদাতাল উমাম আমাদের সম্মানিতা হযরত শাহ নাওয়াসীদ্বয় ক্বিবলাতাইন আলাইহিমাস সালাম উনারা।

কুতুবুল আলম, শাফিউল উমাম, সাইয়্যিদুনা হযরত শাহদামাদে আউয়াল ক্বিবলা আলাইহিস সালাম তিনি হলেন আওলাদে রসূল যে সম্পর্কে খালিক্ব, মালিক, রব মহান আল্লাহ পাক রব্বুল আলামীন তিনি কুরআন শরীফ-এ ইরশাদ ফরমান, “হে আমার হাবীব ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম আপনি বলুন! আমি তোমাদের নিকট কোনো প্রতিদান চাই না তবে আমার যারা নিকটাত্মীয় তথা আওলাদ (বংশধর) উনাদের সাথে তোমরা সদাচরণ করবে।” (সূরা শূরা: আয়াত শরীফ ২৩)

আওলাদে রসূল উনাদের শান, মান, ফাযায়িল-ফযীলত, মর্যাদা-মর্তবা, বুযূর্গী-সম্মান আলোচনা করে তো শেষ করা যাবে না। কাজেই বলার অপেক্ষা রাখে না যে, কুতুবুল আলম, শাফীউল উমাম, সাইয়্যিদুনা হযরত শাহদামাদে আউয়াল আলাইহিস সালাম উনার মর্যাদা-মর্তবা, ফাযায়িল-ফযীলত, বুযূর্গী ও সম্মান কতটুকু তা চিন্তা ও ফিকিরের বিষয়। বিশেষভাবে উল্লেখ্য যে, কুতুবুল আলম, আওলাদে রসূল, শাফিউল উমাম, সাইয়্যিদুনা হযরত শাহদামাদে আউয়াল আলাইহিস সালাম উনার মুবারক বিলাদত শরীফ-উনার দিবস মুবারক ১৪ই যিলক্বদ শরীফ।
উনার মুহব্বত-মা’রিফত, নিছবত-তাওয়াল্লুক, সন্তুষ্টি ও রেজামন্দি পেতে সকল বান্দা-বান্দী অর্থাৎ সকল মু’মিনা-মু’মিনা মুসলমানদের দায়িত্ব-কর্তব্য হবে উনাকে অনুসরণ করা, মুহব্বত করা এবং উনার মুবারক বিলাদত শরীফ-এর দিবসে মীলাদ শরীফ, ওয়াজ শরীফ ও সামান শরীফ-উনার মাহফিলের আয়োজন করা তথা ১৪ যিলক্বদ শরীফকে যথাযথ মর্যাদায় উদযাপন করা। খালিক্ব, মালিক, রব মহান আল্লাহ পাক রব্বুল আলামীন আমাদের সকলকে সেই মহান তাওফীক দান করুন। আমীন!

Views All Time
1
Views Today
2
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে