মুসলমানগণকে যুলুম নির্যাতন করার ফলস্বরূপ যুলুমবাজ কাফিরদের উপর খোদায়ী গযব অব্যাহত -২


অর্থমন্দা: বকেয়া কর না শোধ করলে কিংফিশারের বিরুদ্ধে আইনি পদক্ষেপের হুমকি
আগামী ৩১ মার্চের মধ্যে বকেয়া ৩৫ কোটি রুপি কর পরিশোধ না করলে কিংফিশারের বিরুদ্ধে আইনি পদেক্ষেপ নেওয়ার হুমকি দিয়েছে ভারতের সেন্ট্রাল বোর্ড অব এক্সাইজ অ্যান্ড কাস্টমস। ভারতের শুল্ক বিভাগের চেয়ারম্যান এসকে গোয়েল শনিবার এ কথা জানিয়েছে।
গোয়েলের তথ্য অনুযায়ী, বেসরকারি বিমান পরিবহন কোম্পানিটি ইতোমধ্যে এই অর্থ পরিশোধের ব্যাপারে কোম্পানিটির সঙ্গে সংশ্লিষ্ট ব্যাংকগুলোকে তাদের হিসাব বন্ধ করে দেওয়ার নির্দেশ দিয়েছে।
গোয়েল আরো বলে, কোম্পানিটি প্রতিদিন এক কোটি রুপি ট্যাক্স দিত। কিন্তু কিছু দিন ধরে এর ব্যত্যয় ঘটছে। তাই ব্যাংকের মাধ্যমে একটি চিঠি দিয়ে ২-৩ দিন আগে আমরা তাদের হিসাব বন্ধ করে দেই।
সে আরো বলে, কোম্পানিটির অনাদায়ী কর মোট ৭০ কোটি রুপি হয়েছিল। যার মধ্যে প্রায় ৩০ কোটি রুপি বকেয়া রয়েছে।
কোম্পানি সূত্রে জানা গেছে, কিংফিশার আর্থিক সঙ্কটে ভুগছে। ২০১১ সালের শেষ নয় মাসে প্রায় এক হাজার কোটি রুপি লোকসান গুনেছে তারা।
কিংফিশারকে ১৮ জন ব্যাংকার যার মধ্যে ১৪টি রাষ্ট্রীয় মালিকানাধীন এবং ৪টি বেসরকারি ব্যাংক মোট ৭ হাজার ৫৭ কোটি রুপি ঋণ দিয়েছে। কিন্তু বিমান পরিবহন কোম্পানিটি এর মধ্যে ক্ষতির সম্মুখীন হয়েছে ৬ হাজার কোটি রুপি।
এখন নতুন করে অর্থের যোগান না পেলে প্রতিষ্ঠানটির ব্যাবসা চালিয়ে যাওয়া অসম্ভব হয়ে পড়বে।
ব্রিটেনে ৭৪ ফার্মে স্ম্যালেনবার্গ ভাইরাসের আক্রমণ ॥ হাজার হাজার ভেড়ার মৃত্যু

রহস্যজনক স্ম্যালেনবার্গ ভাইরাসের আক্রমণে ব্রিটেনে হাজার হাজার ভেড়ার মৃত্যু হয়েছে। দেশটির উত্তর ও দক্ষিণ অংশে মোট ৭৪টি খামারে ব্যাপক হারে এই রোগে আক্রান্ত হওয়ার ঘটনা দেখা যাচ্ছে। উল্লেখ্য, জার্মানির স্ম্যালেনবাগ নামক একটি শহরের নাম অনুসারে এই ভাইরাসের নামকরণ। এর আক্রমণে মৃত পশু জন্ম নেয় অথবা মারাত্মক বিকলাঙ্গতা নিয়ে জন্ম নেয়ায় তাকে আর বাচাঁনো সম্ভব হয় না।

সাইবেরিয়ায় ৬.৮ মাত্রার শক্তিশালী ভূমিকম্প
এএফপি: রাশিয়ার দক্ষিণপশ্চিমাঞ্চলীয় সাইবেরিয়ায় গতকাল রোববার ৬ দশমিক ৮ মাত্রার একটি শক্তিশালী ভূমিকম্প হয়েছে। মার্কিন গবেষকরা এ কথা জানিয়েছে। ইউএসজিএস জানায়, ভূমিকম্পটির উৎপত্তিস্থলের গভীরতা ছিল মাত্র ১১ কিলোমিটার (৬ দশমিক ৮ মাইল)। ভূমিকম্পের আঘাতে তাৎক্ষণিকভাবে কোন হতাহত বা ক্ষয়ক্ষতির খবর প্রকাশ করা হয়নি।
দক্ষিণ মেরুতে ব্রাজিলের গবেষণাগারে আগুন, ২ জনের প্রাণহানি

দক্ষিণ মেরুতে ব্রাজিলের একটি সমুদ্র গবেষণা কেন্দ্রে অগ্নিকা-ের ঘটনায় দুই জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। ব্রাজিলের নৌবাহিনী রোববার জানিয়েছে, তারা তাদের দুই সহকর্মীর লাশ উদ্ধার করেছে।
কর্মকর্তারা জানিয়েছে, দক্ষিণ মেরু উপদ্বীপের একেবারে চূড়ার কাছে দ্য কমান্দানতে ফেরাস ঘাঁটিতে অবস্থিত গবেষণা স্টেশনে গত শনিবার বিস্ফোরণ ঘটে। এর পরই তাক্ষৎণিকভাবে আগুন পুরো স্টেশনে ছড়িয়ে পড়ে। এতে স্টেশনটি ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।
ব্রাজিলের প্রতিরক্ষামন্ত্রী সেলসো আমোরিম জানিয়েছে, গবেষণা স্টেশন থেকে সব বিজ্ঞানীকে সরিয়ে চিলির পুন্তো আরেনাসে নেওয়া হয়েছে।
উল্লেখ্য, দক্ষিণ মেরুতে ব্রাজিলের এই সমুদ্র গবেষণা কেন্দ্রটি ১৯৪৮ সালে নির্মাণ করা হয়েছে।

সূত্র: দৈনিক আল ইহসান ২৬ ফেব্রুয়ারী, ২০১২

শেয়ার করুন
TwitterFacebookGoogle+