মুসলমানদের জন্য কাফির-মুশরিক, বিধর্মী-বিজাতীয়দের প্রবর্তিত দিবসসমূহ পালন করা হারাম। যে পালন করবে, সে মুসলমান থেকে খারিজ হয়ে যাবে।


সম্মানিত মুসলমান উনাদেরকে যিনি খ¦ালিক্ব মালিক রব মহান আল্লাহ পাক তিনি “আইয়্যামুল্লাহ” অর্থাৎ মহান আল্লাহ পাক উনার সম্মানিত দিবসসমূহ পালন করার জন্য আদেশ মুবারক করেছেন। বিপরতী পক্ষে মহান আল্লাহ পাক উনার শত্রু কাফির-মুশরিক, বেদ্বীন-বিজাতিদের প্রবর্তিত ও পালিত দিবসসমূহ পালন করতে নিষেধ করে দিয়েছেন। মহান আল্লাহ পাক তিনি পবিত্র কুরআন শরীফ উনার মধ্যে ইরশাদ মুবারক করেছেন, “তোমরা কাফির ও মুনাফিকদের আনুগত্য বা অনুসরণ করো না।
অন্যত্র ইরশাদ মুবারক হয়েছে, “মুশরিকরা তোমাদের ঘোরতর শত্রু।”
আরো ইরশাদ মুবারক হয়েছে, “কাফির-মুশরিকদের জন্য যন্ত্রণাদায়ক শাস্তি রয়েছে।”

যার কারণে সম্মানিত মু’মিন-মুসলমান উনাদেরকে কাফির-মুশরিকদের অনুসরণ করতে নিষেধ করা হয়েছে।
পবিত্র কুরআন শরীফ উনার মধ্যে আরো ইরশাদ মুবারক করা হয়েছে, মুসলমান হয়ে যারা কাফির-মুশরিকদের সাথে বন্ধুত্ব করবে, তাদের নিয়মনীতি, তর্জ-তরীক্বা, পরামর্শ, মত-পথ, কৃষ্টি-কালচার গ্রহণ করবে, সমর্থন করবে, সহাযোগিতা করবে, তাদের সাথে সাদৃশ্য রাখবে, তাদের ঈমান নষ্ট হবে। মুসলমানিত্ব নষ্ট হবে। ফলে তারা মুরতাদ ও কাফিরে পরিণত হয়ে চির জাহান্নামীদের অন্তর্ভুক্ত হবে। নাউযুবিল্লাহ!

কাজেই কোনো কাফির-মুশরিক, বেদ্বীন-বিজাতীয়দের অনুসরণ করা যাবে না, তাদেরকে মুহব্বত করা যাবে না। করলে তাদের সাথেই হাশর-নশর হবে এবং চির লা’নতগ্রস্ত ও চিরজাহান্নামী হতে হবে।

Views All Time
1
Views Today
3
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে