সাময়িক অসুবিধার জন্য আমরা আন্তরিকভাবে দু:খিত। ব্লগের উন্নয়নের কাজ চলছে। অতিশীঘ্রই আমরা নতুনভাবে ব্লগকে উপস্থাপন করবো। ইনশাআল্লাহ।

মুসলমান আজ কেন এতোটা কাবু? একবারও কী চিন্তা করেছি (১)


মহান আল্লাহ পাক রব্বুল আলামীন উনার দয়া-ইহসান তো অসীম। মহান আল্লাহ পাক ও উনার হাবীব হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনারা দয়া করে, ইহসান করে মুসলমান হিসেবে কবুল করেছেন, মুসলমানের ঘরে জন্ম দিয়েছেন; তাই মহান আল্লাহ পাক উনার দরবারে লাখো-কোটি শুকরিয়া- আলহামদুলিল্লাহ এবং হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার উপর অফুরন্ত দুরূদ ও সালাম- ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম। কিন্তু আফসুসের বিষয় একটাই যে, মুসলমানের ঘরে জন্ম নিয়ে মুসলমান হিসেবে পরিচিতি লাভ করে কতজন মুসলমান হতে পেরেছে? যারা অমুসলিম থেকে মুসলমান হয়েছেন, তারা ইসলামের হাক্বীক্বতটা কিছুটা হলেও অনুধাবন করতে পেরেছেন, মুহব্বত করতে পেরেছেন বলেই তারা ইসলামকে দ্বীন হিসেবে কবুল করেছেন। কিন্তু মুসলমানের ঘরে জন্ম নিয়েও কী মুসলমানরা ততটা মুহব্বত করতে পেরেছে?
মূলত, মুসলমান হওয়ার শর্ত হল ঈমান আনা, অতঃপর ইসলামকে দ্বীন হিসেবে কবুল করা। অর্থাৎ ইসলামে যা করার জন্য আদেশ করা হয়েছে, তা পরিপূর্ণরূপে পালন করা এবং যা নিষেধ করা হয়েছে তা থেকে সম্পূর্ণরূপে বিরত থাকা। যদি কেউ আদেশ-নিষেধের তোয়াক্কা না করে, ইসলামকে গুরুত্ব না দেয়, তবে তো সে আর মুসলমান থাকতে পারলো না। আজ মুসলমানেরা কাফিরদের ষড়যন্ত্রের ফাঁদে পড়ে হারাম কাজে মশগুল হয়ে গিয়েছে, আর ফরয, ওয়াজিব, সুন্নত আমল থেকে গাফিল হয়ে গিয়েছে। তাই ৭০০ কোটির পৃথিবীতে প্রায় সোয়া ৩০০ কোটি মুসলমান থাকা সত্ত্বেও আজ ইসলাম বড় নাজুক, মুসলমান আজ বড়ই অসহায়। কেন মুসলমান আজ এতোটা কাবু হয়ে পড়েছে, সেটা নিয়েই আলোচনা করার চেষ্টা করবো ইনশাআল্লাহ। (অসমাপ্ত)
সঙ্কলিত: এই লেখার জন্য ওয়েবসাইট
Views All Time
1
Views Today
3
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

  1. কুরআন শরীফ হাদীস শরীফ মুতাবিক না চলার কারনে মুসলমান আজ এতো কাবু ।

  2. মহান আল্লাহ পাক ও আল্লাহ পাকের হাবীব হুযুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়াসালাম উনাদের আদেশ নিষেধ পালন না করার কারনে মুসলমান এতো কাবু ।

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে