মুসলমান-ঈমানদারগণই সর্বোচ্চ সম্মান ইজ্জতের অধিকারী


মহান আল্লাহ পাক তিনি ইরশাদ মুবারক করেন, “নিশ্চয়ই সমস্ত ইজ্জত সম্মান মহান আল্লাহ পাক উনার জন্য এবং তিনি সবকিছু শোনেন ও জানেন।” (পবিত্র সূরা ইউসুফ শরীফ : পবিত্র আয়াত শরীফ ৬৫)
মহান আল্লাহ পাক তিনি আরো ইরশাদ মুবারক করেন, “মহান আল্লাহ পাক উনার জন্যই ইজ্জত-সম্মান এবং নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার জন্য এবং মু’মিন মুসলমানগণ উনাদের জন্য। কিন্তু মুনাফিকরা এ সম্পর্কে আদৌ অবগত বা অবহিত নয়।” (পবিত্র সূরা মুনাফিকূন শরীফ : পবিত্র আয়াত শরীফ ৮)
এ পবিত্র আয়াতে কারীমা দ্বারা বুঝা গেল যে, মহান আল্লাহ পাক তিনি কুল-মাখলুকাতের খালিক্ব মালিক রব। সমস্ত প্রশংসা, পবিত্রতা, সম্মান-ইজ্জতের তিনিই মূল মালিক। এবং নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি হলেন মহান আল্লাহপাক উনার হাবীব। তাই তিনিও সর্বোচ্চ সম্মান, মর্যাদা ও ইজ্জতের মালিক। আর মানুষের মধ্যে ঈমানদার মুসলমানগণ উনারাই হলেন সর্বোচ্চ সম্মান, মর্যাদা ও ইজ্জতের অধিকারী।
অতএব, কাফির-মুশরিকরা যতই এই সেই ডিগ্রি, নোবেল আর উপাধির দাবি করুক না কেন। মহান আল্লাহপাক উনার নিকট তাদের এসবের কোনোই মূল্য নেই। একমাত্র মুসলমান-ঈমানদারগণই মহান আল্লাহপাক উনার মুহব্বতের পাত্র। তাই উনারাই সৃষ্টির সর্বোচ্চ সম্মান ও ইজ্জতের অধিকারী।

Views All Time
1
Views Today
1
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে