মুসলমান দেশের মুসলমান অধিবাসীদের ইসলামের খিলাফ নিয়ম বা পদ্ধতি অবলম্বন করা উচিত নয়


বিশ্বের যতো মুসলমান দেশ রয়েছে তারমধ্যে বাংলাদেশ অন্যতম। এদেশের শতকরা ৯৭ ভাগ অধিবাসী মুসলমান। এদেশের সরকার, প্রধানমন্ত্রী, সেনাপ্রধান সবাই মুসলমান। অর্থাৎ যারা দেশ চালাচ্ছে তারা মুসলমান।
সুতরাং এদেশে ইসলামের নিয়ম-নীতি পালন করা এবং জারি করা অত্যন্ত সহজ। কিন্তু দুঃখজনক হলো, এখানকার প্রায় সবাই মুসলমান হওয়া সত্ত্বেও ইসলামের খিলাফ নিয়ম-নীতি পালন করার জন্য অনেকক্ষেত্রে বাধ্য করা হয়। নাঊযুবিল্লাহ! যেমন কারো আইডি কার্ড বা পরিচয়পত্র তৈরি করতে ছবি বাধ্যতামূলক করা হয়েছে। অথচ ইসলাম যে কোনো প্রাণীর ছবি তোলা, আঁকা, রাখা, দেখা সবই হারাম ও কবীরাহ গুনাহ। শুধু তাই নয়, যারা ছবি তুলবে বা তোলাবে তারা জাহান্নামে যাবে এবং সেখানে তারা সবচেয়ে কঠিন শাস্তির সম্মুখীন হবে।
ছবি উঠানোর ব্যাপারে ইসলামের এরূপ কঠোর হুঁশিয়ারী ও নিষেধাজ্ঞা থাকার পর কোনো মুসলমানের পক্ষে কী করে ছবি তোলা ও তোলানো সম্ভব হতে পারে! যেখানে প্রতিটি বিষয়ে মুসলমানদের জন্য ইসলামের ফায়ছালা বা সমাধান রয়েছে সেখানে ইসলামের খিলাফ কোনো ফায়সালা বা নিয়ম মুসলমান গ্রহণ করতে পারে না। গ্রহণ করলে সে মুসলমান থাকতে পারে না। মুসলমানের পরিচয়পত্রে ফিঙ্গারপ্রিন্ট অর্থাৎ আঙ্গুলের ছাপ থাকতে পারে; যা ইসলামসম্মত ব্যবস্থা বা পদ্ধতি।

Views All Time
1
Views Today
1
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে