সাময়িক অসুবিধার জন্য আমরা আন্তরিকভাবে দু:খিত। ব্লগের উন্নয়নের কাজ চলছে। অতিশীঘ্রই আমরা নতুনভাবে ব্লগকে উপস্থাপন করবো। ইনশাআল্লাহ।

মুসলিমপ্রধান দেশে শিক্ষার পাঠ্যসূচিতে রুচিশীল ও মহাজ্ঞানী সভ্যজন উনাদের জীবনী মুবারক অন্তর্ভুক্ত করা জরুরী


মুসলিমপ্রধান দেশে শিক্ষার পাঠ্যসূচিতে রুচিশীল ও মহাজ্ঞানী সভ্যজন উনাদের তথা হযরত আম্বিয়া আলাইহিমুস সালাম, হযরত ছাহাবায়ে কিরাম রহমতুল্লাহি আলাইহিম উনাদের রহমতপূর্ণ ও বরকতপূর্ণ জীবনী মুবারক অন্তর্ভুক্ত করা জরুরী।

মুসলিমপ্রধান বাংলাদেশে শিক্ষা কার্যক্রম তথা পাঠ দান পাঠ্যসূচিতে অবশ্যই রুচিশীল মহাজ্ঞানী, মহামানবগণ উনাদের রহমতপূর্ণ ও বরকতপূর্ণ জীবনী মুবারক অন্তর্ভুক্ত করা জরুরী। আফসুস! দেশের পাঠ্যদান সূচিতে দেখা যায় শিশুশ্রেণী থেকে উচ্চতর শিক্ষা শ্রেণীতে আজেবাজে হাস্য-কৌতূক, অহেতুক কাল্পনিক গালগল্প, প্রবন্ধ, কবিতা, গুল্পগুচ্ছ ইত্যাদি দিয়ে ভরপুর। যার থেকে ছাত্র-ছাত্রীরা বিন্দুমাত্রও সুশিক্ষা গ্রহণ করতে পারছে না। তাদের সৎ, সুশিক্ষিত, জীবন গড়ার থেকে বঞ্চিত করা হচ্ছে। নিশ্চয়ই এর মধ্যে দুষ্টমির চতুরতা বিরাজ রয়েছে। হযরত উম্মাহাতুল মু’মিনীন আলাইহিন্নাস সালাম, হযরত আহলে বাইত শরীফ আলাইহিমুস সালাম, হযরত আম্বিয়া আলাইহিমুস সালাম, হযরত ছাহাবায়ে কিরাম রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুম, হযরত ইমাম-মুজতাহিদ ও হযরত আউলিয়ায়ে কিরাম রহমতুল্লাহি আলাইহিম উনাদের রহমতপূর্ণ বরকতপূর্ণ অনুসরণীয় বরণীয়, শিক্ষণীয় জীবন চরিত মুবারক পাঠ্যসূচিতে অন্তর্ভুক্ত করা ফরয, অবশ্যই ফরয। বিধায় প্রশাসনসহ শিক্ষামন্ত্রী, শিক্ষাসচিব ও শিক্ষার সাথে জড়িত সকল শীর্ষস্থানীয় কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করে বলছি। আমার এ অভিমতই দেশের সিংহভাগ অধিবাসীর অভিমত। বিধায় আমাদের এই দাবি অতি শীঘ্রই বাস্তবায়নের পদক্ষেপ গ্রহণ করা হোক।

Views All Time
1
Views Today
2
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে