মৃত্যু যেহেতু আছেই, তবে প্রকৃত ঈমানদার-মুসলমান হয়েই মৃত্যুবরণ করুন।


মৃত্যু যেহেতু আছেই, তবে প্রকৃত ঈমানদার-মুসলমান হয়েই মৃত্যুবরণ করুন।
মৃত্যু যে শ্বাশত সত্য- এটা মহান আল্লাহ পাক তিনি পবিত্র কালামুল্লাহ শরীফ উনার মাঝে ইরশাদ মুবারক করেছেন। প্রত্যেক নফসকে, প্রত্যেক মানুষকে তথা জিন-ইনসানসহ সমস্ত মাখলুকাতকে মৃত্যুবরণ করতে হবে।” সূরা আল ইমরান শরীফ: পবিত্র আয়াত শরীফ-১৮৫)
এমন কোনো ব্যক্তি নেই যে মৃত্যুবরণ না করে পারবে। কারো পক্ষেই মৃত্যুবরণ না করা সম্ভব নয়। সকলকেই মৃত্যুবরণ করতেই হবে। তাই মহান আল্লাহ পাক তিনি সকল জিন-ইনসানকে লক্ষ্য করে ইরশাদ মুবারক করেছেন- “হে ঈমানদারগণ! মহান আল্লাহ পাক উনাকে ভয় করার মতো ভয় করো, তোমরা মারা যেও না মুসলমান না হয়ে।” (সূরা আল ইমরান শরীফ: পবিত্র আয়াত শরীফ-১০২)
প্রত্যেককেই ইন্তেকাল করতে হবে, তবে মুসলমান হয়ে, পরিপূর্ণ ঈমানদার হয়ে ইন্তেকাল করতে পারলেই রয়েছে কামিয়াবী। তাই সকলেরই উচিত- হাক্বীক্বী মুসলমান হওয়া তথা মহান আল্লাহ পাক উনার মতে মত হওয়া, আর মহান আল্লাহ পাক উনার রসূল ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাদের পথে পথ হয়ে যাওয়া। পবিত্র কুরআন শরীফ এবং পবিত্র সুন্নাহ্ শরীফ উনাদের উপরে ইস্তিক্বামাত থেকে জীবনের প্রতিটি সেকেন্ড ব্যয় করতে হবে। একটা মুহূর্ত তার খিলাফ করা যাবে না।
মহান আল্লাহ পাক তিনি আমাদেরকে হাক্বীক্বী ঈমানদার, মুসলমান হওয়ার নিয়ত ও কোশেশকে কবুল করুন। আমীন!মৃত্যুমৃত্যু যেহেতু আছেই, তবে প্রকৃত ঈমানদার-মুসলমান হয়েই মৃত্যুবরণ করুন।

Views All Time
1
Views Today
1
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে