যারা বলে পবিত্র আশূরা শরীফ-এর দিন ভালো খাবার খাওয়া সম্পর্কে কোন বিশুদ্ধ হাদীছ নাই তারা সুস্পষ্ট হাদীছ শরীফ অস্বীকারকারী আর হাদীছ শরীফ অস্বীকারকারী কাফির


আজকে সকালে আমার দেশ পত্রিকাটি পড়তে ছিলাম হঠাৎ পবিত্র আশূরা মিনাল মুহররমুল হারাম শরীফ সম্পর্কে ধর্ম ও জীবন নামক পৃষ্ঠায় “আশূরার দিন যা করব, যা করব না”  শিরোনামে একটি লেখা দেখলাম । পড়তে পড়তে এক জায়গায় দেখলাম লেখা রয়েছে যে -“ আশুরার দিন ভালো খাবারের আয়োজন করতে হবে, মুরগি জবাই করতে হবে—এমন ধারণা ও কুসংস্কার আমাদের সমাজে প্রচলিত আছে। ‘এদিন ভালো খেলে সারা বছর ভালো খাওয়া যাবে’—এ জাতীয় কথিত হাদিস শোনা গেলেও মূলত এ ধরনের কোনো বিশুদ্ধ হাদিস পাওয়া যায় না। ” (নাউযুবিল্লাহ) পড়তে মেজাজটা বিগরে গেল । কথিত অধ্যাপক, গবেষক নামধারী ইসলামী চিন্তুাবিদ পবিত্র আশূরা শরীফ এর ভাল খাবারের নিয়ামত থেকে বঞ্চিত করার পাশাপাশি সহীহ হাদীছ শরীফ উনাকে অস্বীকার করছে। আর হাদীছ শরীফ অস্বীকারকারী নি:সন্দেহে কাফির। কারণ পবিত্র আশূরা শরীফ উনার সম্পর্কে সহীহ  হাদীছ শরীফ-উনার মধ্যে মহান আল্লাহ পাক উনার হাবীব হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি এরশাদ মুবারক করেন, “কোনো ব্যক্তি যদি পবিত্র আশূরার দিন তার পরিবারবর্গকে ভালো খাওয়ায়, পরায় তাহলে মহান আল্লাহ পাক তিনি তাকে এক বছরের জন্য স্বচ্ছলতা দান করবেন।” সুবহানাল্লাহ! (ত্ববারনী শরীফ)
তাই প্রত্যেক মুসলমানের উচিত আশূরার দিন ভালো খাওয়া, পরার ব্যবস্থা করা এবং এই ধরনে কথিত গবেষক নামধারী ইসলামী চিন্তুাবিদ থেকে বেচেঁ থাকতে পারি। মহান আল্লাহ পাক তিনি আমাদেরকে সেই তাওফীক দান করুক। (আমীন)

Views All Time
1
Views Today
1
শেয়ার করুন
TwitterFacebookGoogle+