যারা বাল্য বিয়ের বিরোধীতা করে তারা কালামুল্লাহ শরীফ অস্বীকারকারী কাট্রা কাফির


“তোমাদের স্ত্রীদের মধ্যে যাদের ঋতুবর্তী হওয়ার আশা নেই,তাদের ব্যাপারে সন্দেহ হলে তাদের ইদ্দত হবে তিন মাস। আর যারা এখনও ঋতুর বয়সে পৌঁছেনি, তাদেরও অনুরূপ ইদ্দতকাল হবে। গর্ভবর্তী নারীদের ইদ্দতকাল সন্তানপ্রসব পর্যন্ত। যে আল্লাহকে ভয় করে, আল্লাহ তার কাজ সহজ করে দেন”। (সূরা আত-তালাক‌ঃ আয়াত ৪)
এই আয়াত শরিফের ব্যাখ্যা তাফসীরে জালালাইন শরীফে উল্লেখ আছে “ আর যেসকল স্ত্রী এখনো ঋতুবতী হয়নি স্বল্প বয়স্কতার কারণে ,তাদের ও ইদ্দত তিন মাস”। (পৃষ্টা ৫৮৭ ,৬ষ্ঠ খন্ড, ইসলামিয়া কুতুবখানা থেকে প্রকাশিত )
এই আয়াত শরীফে আল্লাহ পাক অল্প বয়সে বিয়েকে হালাল করেছেন এবং হাবিবুল্লাহ হুযুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মাধ্যম দিয়ে বান্দাদের শিক্ষা দিয়ে গেছেন। কারন “ হুযুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মধ্যে রয়েছে আমাদের জন্য উত্তম চরিত্রের আদর্শ।“
হাবিবুল্লাহ হুযুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ইরশাদ করেন, ‘ ‘বিয়ে হলো আমার সুন্নাত যে ব্যক্তি আমার সুন্নাত তরীকা ছেড়ে চলবে সে আমার দলভুক্ত বলে গণ্য হবে না’। (বুখারী শরীফ)
হাদীস শরীফে বর্ণিত আছে,উম্মুল মু’মিনীন সাইয়্যিদাতুনা হযরত আয়েশা ছিদ্দীক্বা আলাইহাস সালাম থেকে বর্ণিত। নিশ্চয়ই হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার সাথে শাদী মুবারক সম্পন্ন হয় যখন উনার বয়স ছিল ৬ বছর। আর তিনি ৯ বছর বয়স মুবারকে হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার পবিত্র হুজরা শরীফে তাশরীফগ্রহণ করেন এবং ৯ বছর বয়সে উনার সাথে অবস্থান মুবারক করেন।” সুবহানাল্লাহ! (ছহীহুল বুখারী – হাদীস ৪৮৪০)
অর্থাৎ কালামুল্লাহ শরীফে স্পষ্টভাবে অল্প বয়সে বিয়ের কথা উল্লেখ আছে এবং হাদিস শরীফে
হযরত ছিদ্দিকা আলাইহাস সালাম উনার অল্প বয়সে শাদী মুবারক করার কথা উল্লেখ আছে।
এখন কেউ যদি চায় তাহলে সে বাল্য বিয়ে করতে পারে, সমবয়সী করতে পারে , বেশি বয়সেরও করতে পারে।
কিন্তু নানাবিধ দোহাই দিয়ে সে বাল্য বিয়ের বিরোধীতা করতে পারেনা।
কারন এ বিরোধীতা করা মানেই আল্লাহ পাক এর আদেশ এবং হুযুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার সুন্নতকে অস্বীকার করা।
যেসকল মুসলমান নামধারী বাল্য বিয়ের বিরোধীতা করে তারা মুসলমান থেকে খারিজ।

Views All Time
2
Views Today
2
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে