যিনি খালিক্ব মালিক রব মহান আল্লাহ পাক তিনি স্বয়ং উনার হাবীব নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার বিলাদতী শান মুবারক প্রকাশের দিনে খুশি মুবারক প্রকাশ করেন 


বিশ্বসমাদৃত “আননি’মাতুল কুবরা আলাল আলাম” কিতাবে বর্ণিত রয়েছে, সাইয়্যিদাতুল উম্মাহাত, মালিকাতুল জান্নাহ, হাবীবাতুল্লাহ, সাইয়্যিদাতুন নিসা হযরত উম্মু রসূলিনা ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি বলেন, নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার বিলাদতী শান মুবারক প্রকাশকালে আমি দেখতে পেলাম, দলে দলে হযরত ফেরেশতা আলাইহিমুস সালাম উনারা আমার ডানে-বামে উড়ছেন। তখন মহান আল্লাহ পাক তিনি হযরত জিব্রীল আলাইহিস সালাম উনাকে আদেশ মুবারক করলেন, হে হযরত জিব্রীল আলাইহিস সালাম! রূহসমূহকে ‘শারাবান তহূরা’ পাত্রের নিকট শ্রেণীবদ্ধ করুন। হে হযরত রিদ্বওয়ান আলাইহিস সালাম! জান্নাতের নবোদ্ভিন্না যুবতীগণ উনাদেরকে নতুন সাজে সজ্জিত করুন। আর পবিত্র মেশকের সুগন্ধি ছড়িয়ে দিন। সারা মাখলূক্বাতের যিনি শ্রেষ্ঠতম রসূল ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মুবারক আবির্ভাব উপলক্ষে।” হে হযরত জিব্রীল আলাইহিস সালাম! বিছিয়ে দিন নৈকট্য ও মিলনের জায়নামায সেই মহানতম রসূল ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার জন্য, যিনি অধিকারী সম্মানিত নূর মুবারক উনার ও উচ্চ মর্যাদার এবং মহা মিলনের। হে হযরত জিব্রীল আলাইহিস সালাম! দোযখের দায়িত্বপ্রাপ্ত ফেরেশ্তা হযরত মালিক আলাইহিস সালাম উনাকে আদেশ করুন তিনি যেনো দোযখের দরজাসমূহ বন্ধ করেন। জান্নাতের তত্ত্বাবধায়ক ফেরেশ্তা হযরত রিদ্বওয়ান আলাইহিস সালাম উনাকে বলুন, তিনি যেনো জান্নাতের দরজাসমূহ উন্মুক্ত করেন। হে হযরত জিব্রীল আলাইহিস সালাম! হযরত রিদ্বওয়ান আলাইহিস সালাম উনার অনুরূপ পোশাক পরিধান করুন এবং যমীনের বুকে গমন করুন সুসজ্জিত হয়ে কাছের ও দূরের সকল ফেরেশ্তা আলাইহিমুস সালাম উনাদের সহকারে। অতঃপর আসমান-যমীনের চারপাশে ঘোষণা দিন, সময় ঘনিয়ে এসেছে, মুহিব ও মাহবূব উনাদের মিলনের, ত্বালিব ও মাত্বলূব উনাদের সাক্ষাতের। সুবহানাল্লাহ! অতঃপর হযরত জিব্রীল আলাইহিস সালাম তিনি হুকুম বাস্তবায়ন করলেন, যেমনটি মহান আল্লাহ পাক জাল্লা শানূহূ তিনি হুকুম করলেন। এক জামায়াত হযরত ফেরেশ্তা আলাইহিমুস সালাম উনাদেরকে মক্কা শরীফ উনার পাহাড়ে দায়িত্ব দিলেন। উনারা হারাম শরীফ উনার দিকে নজর রাখলেন। উনাদের পাখাসমূহ যেনো সুগন্ধিযুক্ত সাদা মেঘের টুকরা। তখন পাখিসমূহ তাসবীহ পাঠ করতে লাগলো এবং উন্মুক্ত প্রান্তরে বনের পশুগুলো সহানুভূতির ডাক, আশার ডাক দিতে লাগলো। এ সবকিছুই মহান খলিক্ব মালিক জলীল জাব্বার মহান আল্লাহ পাক রব্বুল আলামীন উনার আদেশ মুতাবিক হলো।

উক্ত বর্ণনা মুবারক থেকে প্রতিভাত যে, নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার বিলাদতী শান মুবারক প্রকাশকালে স্বয়ং যিনি খালিক্ব মালিক রব মহান আল্লাহ পাক তিনিই খুশি মুবারক প্রকাশ করেন এবং উনার মুবারক হুকুম বা নির্দেশে খুশি মুবারক প্রকাশ করেন হযরত ফেরেশ্তাকুল আলাইহিমুস সালাম উনারা, খুশি মুবারক প্রকাশ করেন জান্নাতের অধিবাসীগণ, এমনকি খুশি মুবারক প্রকাশ করে বনের পশু-পাখিরাও। খুশি মুবারক প্রকাশ করে উনারা ছানা-ছিফত মুবারক করেছিলেন এবং পেশ করেছিলেন ছলাত-সালাম মুবারক ও পাঠ করেছিলেন তাসবীহ তাহলীল। সুবহানাল্লাহ!

Views All Time
1
Views Today
1
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে