যে তিনটি বিষয় সমস্ত উম্মতদের সবসময় স্মরণ রাখা প্রয়োজন…


তিনটি বিষয় উম্মতদেরকে স্মরণ করিয়ে দেয়ার জন্য মহান আল্লাহ পাক তিনি হযরত জিবরীল আলাইহিস সালাম উনাকে নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ, হুযুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার নিকটে পাঠালেন।
 
যতদিন ইচ্ছা দুনিয়ায় অবস্থান করুন, একদিন ইন্তেকাল করতেই হবে…
অর্থাৎ, দুনিয়ায় মানুষের অবস্থানের সময় নির্দিষ্ট। এই সময়ের জন্য তার রিজিকও নির্দিষ্ট। সেটা ভোগ করার পর তাকে দুনিয়া থেকে চলে যেতেই হবে। মৃত্যু এক সেকেন্ড আগেও হবে না, এক সেকেন্ড পরেও হবে না।
 
যাকে ইচ্ছা মুহব্বত করুন, একদিন জুদা হতেই হবে…
অর্থাৎ, কেউ যদি গাইরুল্লাহকে মুহব্বত করে, তাকে তার থেকে জুদা হতেই হবে। পক্ষান্তরে যে মহান আল্লাহ পাক ও উনার হাবীব ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাদের মুহব্বত করবে, উনাদের সাথে নিসবত স্থাপন করবে, তাকে আর জুদা হতে হবে না। দুনিয়া থেকে বিদায় নেয়াটা বরং তাঁর জন্য তখন খুশির বিষয় হবে।
 
যা ইচ্ছা আমল করুন, একদিন বদলা গ্রহণ করতেই হবে…
অর্থাৎ, এক জাররা পরিমাণ নেক আমল করলে তার বদলা মানুষ যেমন পাবে, এক জাররা পরিমাণ বদ আমল করলেও তার বদলা তাকে ভোগ করতে হবে। এথেকে কোন রেহাই নেই। এই কথা মনে রেখেই দুনিয়ায় সমস্ত কার্য সম্পাদন করতে হবে।
 
সুতরাং নির্দিষ্ট সময়ের মধ্যে মহান রব্বুল আলামীন ও হুযুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাদের সাথে নিসবত স্থাপন করে নেক আমল করতে হবে। তাহলেই বান্দার জন্য কামিয়াবী। মহান আল্লাহ পাক তিনি যেন আমাদের সবাইকে সেই তৌফিক দান করেন!
Views All Time
1
Views Today
2
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে