রাজাকার।


ফিরে দেখা ইতিহাস : ঘাতক রাজাকার, আল-বাদর মওদুদী জামাতী, দেওবন্দী খারিজী, ওহাবী সালাফীদের দিনলিপি : ১৯ মে, ১৯৭১ ঈসায়ী ।
**********************************************************************************************************
 
শান্তি ও কল্যাণ পরিষদ নেতা মৌলভী ফরিদ আহমদ করাচিতে এক সংবাদ সম্মেলনে বেআইনি ঘোষিত আওয়ামী লীগের সদস্যদের প্রকাশ্য বিচার দাবি করে।
সে বলে যে, আওয়ামী লীগের সহযোগীরা যা করছে তা দেশদ্রোহিতার নামান্তর। সে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে সহায়তা করার নামে পূর্ব-পাকিস্তানে হস্তক্ষেপের জন্য ইন্দিরা গান্ধীর সমালোচনা করে।
রংপুরে আওয়ামী লীগ থেকে নির্বাচিত জাতীয় পরিষদ সদস্য নূরুল হক, আজিজুর রহমান ও ডা. আবু সোলায়মান দলের সাথে সবধরনের সম্পর্ক ছিন্ন করে বলে জানা যায়।
জমিয়তে উলামা ইসলাম ও নেজামী ইসলামের সাধারণ সম্পাদক মালানা মুহম্মদ আশরাফ আলী এ দিন এক বিবৃতিতে বলে যে, পাকিস্তান একটি ইসলামী রাষ্ট্র। ইসলামকে ধ্বংস করার জন্যে পাকিস্তানের পিছনে লেগেছে ভারত। সে পাকিস্তান ও জিন্নাহপন্থীদের এক কাতারে শামিল হয়ে স্বাধীনতার সংগ্রামকে নস্যাৎ করে দেয়ার আহবান জানায়।
ইয়াহিয়ার দস্যু বাহিনী রাজশাহীসহ দেশের সর্বত্র গণহত্যা-সম্ভ্রমহরণ চালিয়ে যেতে থাকে। এদিনে রাজশাহীর এক গ্রামে পাকী বাহিনী শান্তিকমিটি গঠনের নাম করে ধরে নিয়ে গিয়ে এক সঙ্গে ১৭ জনকে গুলি করে হত্যা করে। এ রকম হত্যাকা- পাকী সেনারা চালায় দেশের সর্বত্র।
(তথ্যসূত্র- দৈনিক পাকিস্তান ১৯, ২০ মে ১৯৭১ ঈসায়ী; বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ : দলীলপত্র।)
Views All Time
1
Views Today
1
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে