শাফায়েত লাভের মহানতম উসীলা-সু্মহান ২১শে জুমাদাল উখরা শরীফ


21মহান আল্লাহ পাক তিনি ইরশাদ মুবারক করেন-

 

وذكرهم بايام الله ان فى ذلك لايات لكل صبار شكور

অর্থ: (হে হাবীব ছল্লাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম!) আপনি আপনার উম্মতদেরকে মহান আল্লাহ পাক উনার বিশেষ দিনসমূহের কথা স্মরণ করিয়ে দিন। নিশ্চয়ই এতে প্রত্যেক ধৈর্যশীল এবং শোকরগোযার বান্দাদের জন্য নিদর্শনাবলী রয়েছে। (পবিত্র সূরা ইবরাহীম শরীফ : পবিত্র আয়াত শরীফ ৫)

আজ সুমহান বেমেছাল ফযীলতপূর্ণ ২১শে জুমাদাল উখরা শরীফ।

এদিন নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার লখতে জিগার আদরের প্রথমা বানাত অর্থাৎ বিনতু মিন বানাতি রসূলিল্লাহ, সাইয়্যিদাতুন নিসা, উম্মু আবীহা, সাইয়্যিদাতুনা হযরত যাইনাব আলাইহাস সালাম উনার মহাসম্মানিত পবিত্র বিলাদত শরীফ দিবস।

 

নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার লখতে জিগার, অত্যন্ত স্নেহময়ী বানাত এবং উনার সর্বপ্রথম আহলিয়া উম্মুল মু’মিনীন সাইয়্যিদাতুনা হযরত কুবরা আলাইহাস সালাম উনার প্রথম (উলা) বানাত সাইয়্যিদাতুন নিসা, উম্মু আবীহা, সাইয়্যিদাতুনা হযরত যাইনাব আলাইহাস সালাম। মূলত তিনি নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার সম্মানিত আওলাদ আলাইহিমুস সালামগণ উনাদের অন্যতমা। তাই সকল মুসলমানগণ তো অবশ্যই, এমনকি অমুসলিমদের জন্যও ফরয হচ্ছে- উনাকে মুহব্বত করা, উনার জীবনী মুবারক জানা, উনাকে প্রতিক্ষেত্রে অনুসরণ-অনুকরণ করা এবং সর্বত্র উনার বেশি বেশি আলোচনা করা।

হযরত উলা আলাইহাস সালাম উনাকে সম্মানকারী এবং মুহব্বতকারীগণ কিয়ামতের দিন হুযু্র পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার শাফায়েত তথা সু্পারিশ লাভ করবেন।কেননা এ প্রসঙ্গে নূ্রে মুজাসসাম হাবীবু্ললাহ হুযু্র পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ মুবারক করেন, “ক্বিয়ামতের দিন আমি নিজেই চার শ্রেণীর লোককে খাছভাবে সুপারিশ করবো-

১) যে ব্যক্তি আমার বংশধর উনাদেরকে সম্মান করবে

২) যে ব্যক্তি উনাদেরকে অর্থ সম্পদ দ্বারা খিদমত করবে

৩) যে ব্যক্তি শারীরীক শক্তি দিয়ে,শ্রম দিয়ে তথা কাজে কর্মে উনাদেরকে খিদমত করবে

৪) যে ব্যক্তি উনাদেরকে মনে-প্রাণে,জবানে গভীরভাবে মুহব্বত করবে।” (বিহারুল আনওয়ার-৮/৪৯,যখায়িরুল উক্ববা-১৮,আল বু্রহানু ফী তাফসীরিল কু্রআন লিল বাহরানী-১/২৩)

Views All Time
1
Views Today
1
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে