শাফিউল উমাম সাইয়্যিদুনা হযরত শাহদামাদ আউওয়াল আলাইহিস সালাম উনার সুমহান বিলাদত শরীফ অত্যন্ত জওক-শওকের সাথে পালন করা এবং এ উসীলায় খলীফাতুল্লাহ, খলীফাতু রসূলিল্লাহ, হাবীবে আ’যম, মুজাদ্দিদে আ’যম সাইয়্যিদুনা হযরত ইমামুল উমাম আলাইহিস সালাম উনার হাক্বীক্বী সন্তুষ্টি মুবারক হাছিল করা সবার জন্য ফরয


চন্দ্র মাসের এগারতম মাসটির নাম যিলক্বদ শরীফ। আর খালিক্ব মালিক রব মহান আল্লাহ পাক উনার ঘোষণাকৃত চারটি হারাম বা সম্মানিত মাসের প্রথম মাসটিই হচ্ছে পবিত্র যিলক্বদ শরীফ মাস। তাই এ মাসের ফযীলত-বুযূর্গীর কথা নতুন করে বর্ণনার অবকাশ নেই। এ ব্যাপারে স্বয়ং সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ মুবারক করেন, “তোমরা যিলক্বদ শরীফ মাসকে সম্মান করো। কেননা এটি হারাম বা সম্মানিত মাসসমূহের মধ্যে প্রথম মাস।” সুবহানাল্লাহ!
উল্লেখ্য, এ মাসের ফযীলতসমূহের মধ্যে একটি বিশেষ ফযীলত হচ্ছে- আমাদের প্রাণের আক্বা, মাথার তাজ, কুতুবুল আলম, লখতে জিগারে রসূলে পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, শেরে খোদা, ক্বায়িম-মাক্বামে হযরত কাররামাল্লাহু ওয়াজহাহূ আলাইহিস সালাম, শাফিউল উমাম হযরত শাহদামাদ আউওয়াল হুযূর ক্বিবলা আলাইহিস সালাম তিনি এ পবিত্র যিলক্বদ শরীফ মাসের ১৪ তারিখ পৃথিবীর বুকে তাশরীফ মুবারক এনেছেন। সুবহানাল্লাহ!
সুমহান দিনটিকে যথাযথভাবে পালন করা পৃথিবীর প্রায় সাড়ে তিনশ’ কোটি মুসলমানের জন্য ফরয। কারণ তিনি হচ্ছেন জাহির বাতিনের আলোক বর্তিকা, ক্বায়িম-মাক্বামে ইলমি দ্বার; সর্বোপরি মুজাদ্দিদে আ’যম, হাবীবে আ’যম, আওলাদে রসূল সাইয়্যিদুনা হযরত ইমামুল উমাম আলাইহিস সালাম উনার খাছ আহলু বাইত শরীফ উনাদের অন্তর্ভুক্ত। সুবহানাল্লাহ!
অতএব, সবারই উচিত কুতুবুল আলম, লখতে জিগারে রসূলে পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, শেরে খোদা, ক্বায়িম-মাক্বামে হযরত কাররামাল্লাহু ওয়াজহাহূ আলাইহিস সালাম, শাফিউল উমাম সাইয়্যিদুনা হযরত শাহদামাদে আউওয়াল আলাইহিস সালাম উনার সুমহান বিলাদতী শান মুবারক প্রকাশ দিবস অত্যন্ত জওক ও শওকের সাথে পালন করা।
সর্বোপরি এ উসীলায় মুজাদ্দিদে আ’যম, হাবীবে আ’যম, খলীফাতুল্লাহ, খলীফাতু রসূলিল্লাহ, সাইয়িদুনা হযরত ইমামুল উমাম আলাইহিস সালাম উনার হাক্বীক্বী সন্তুষ্টি মুবারক হাছিল করা।
খালিক্ব মালিক রব মহান আল্লাহ পাক উনার এবং উনার রসূল, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এবং সর্বোপরি সাইয়িদুনা হযরত ইমামুল উমাম আলাইহিস সালাম এবং হযরত আহলু বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদের কাছে খাছ দোয়া, দয়া ও ইহসান ভিক্ষা করছি।

Views All Time
1
Views Today
2
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে