শাফিউল উমাম সাইয়্যিদুনা হযরত শাহদামাদ আউওয়াল ক্বিবলা আলাইহিস সালাম তিনি আখাছছুল খাছ আওলাদে রসূল


খালিক্ব মালিক রব মহান আল্লাহ পাক রব্বুল আলামীন তিনি পবিত্র কুরআন শরীফ উনার পবিত্র সূরা শূরা শরীফ উনার ২৩ নম্বর আয়াত শরীফ-এ ইরশাদ মুবারক করেন, মহান আল্লাহ পাক তিনি ইরশাদ মুবারক করেন, “(হে আমার হাবীব ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম! আপনি জানিয়ে দিন, আমি তোমাদের নিকট কোনো বিনিময় চাচ্ছি না। আর চাওয়াটাও স্বাভাবিক নয়; তোমাদের পক্ষে দেয়াও কস্মিনকালে সম্ভব নয়। তবে তোমরা যদি ইহকাল ও পরকালে হাক্বীক্বী কামিয়াবী হাছিল করতে চাও; তাহলে তোমাদের জন্য ফরয-ওয়াজিব হচ্ছে, আমার হযরত আহলে বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদেরকে মুহব্বত করা, তা’যীম-তাকরীম মুবারক করা, উনাদের খিদমত মুবারক উনার আনজাম দেয়া।”
উপরোক্ত পবিত্র আয়াত শরীফ দ্বারা খালিক্ব মালিক রব মহান আল্লাহ পাক রব্বুল আলামিন তিনি আখিরী রসূল, সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, খাতামুন নাবিইয়ীন, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার আওলাদ তথা বংশধরগণ উনাদের তা’যীম-তাকরীম, অনুসরণ-অনুকরণ করার জন্য নির্দেশ মুবারক প্রদান করেছেন। এজন্য বান্দা-বান্দী, উম্মতগণের জন্য আওলাদে রসূল ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাদের অনুসরণ-অনুকরণ, মুহব্বত, তা’যীম-তাকরীম, খিদমত করা আবশ্যক।
প্রসঙ্গত, শাফিউল উমাম, কুতুবুল আলম, মাহিউল বিদয়াত, মুহইস সুন্নাহ সাইয়্যিদুনা হযরত শাহদামাদ আউওয়াল ক্বিবলা আলাইহিস সালাম তিনি আখাছছুল খাছ আওলাদে রসূলুল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম। এছাড়াও তিনি পঞ্চদশ হিজরী শতকের মহান মুজাদ্দিদ, মুজাদ্দিদে আ’যম, ইমামে আ’যম, হাবীবুল্লাহ সাইয়্যিদুনা ঢাকা রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম উনার প্রথমা আওলাদ ত্বাহিরাহ, তইয়িবাহ, রহীমাহ, মাশুকাহ, মাহবুবা, সাইয়্যিদাতুনা হযরত নাক্বীবাতুল উমাম আলাইহাস সালাম উনার সম্মানিত আহাল। তাই জগৎবাসীর জন্য শাফিউল উমাম, কুতুবুল আলম সাইয়্যিদুনা হযরত শাহদামাদ আউওয়াল ক্বিবলা আলাইহিস সালাম উনাকে অনুসরণ-অনুকরণ করা, মুহব্বত খিদমত মুবারক এবং তা’যীম-তাকরীম করা আবশ্যক।

Views All Time
1
Views Today
1
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে