শিয়াদের আক্বীদা


যারা হযরত আলী আলাইহিস সালাম উনাকে অনুসরণ করে এবং সকল সাহাবায়ে কিরাম রদ্বিয়াল্লাহু তায়ালা আনহিমগণ উনাদের উপরে হযরত আলী আলাইহিস সালাম উনাকে প্রাধান্য দিয়ে থাকে তাই তাদেরকে শিয়ানে আলী বা শিয়া বলা হয়। এদের অপর নাম রাফেযী।  এদের উল্লেখযোগ্য কূফরীমূলক আক্বীদা হলঃ

১. মহান আল্লাহ পাক মিথ্যা বলেন (উসূল কাফী, মুহম্মদ ইবনে ইয়াকুব আল কুলানী,১ম খন্ড, ১৪৮ পৃষ্ঠা )

২. সকল ইমামদের মর্যাদা সমান এবং হুযুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার সমমর্যাদার। (উসুল কাফী, মুহম্মদ ইবনে ইয়াকুব আল কুলানী,১ম খন্ড, ২৭০ পৃষ্ঠা)

৩. প্রকৃত কুরআন শরীফ এ ১৭ হাজার আয়াত শরীফ আছে। (আল সাফী, ২য় খন্ড, ৬১৬ পৃষ্ঠা)

৪. হুযুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার বিছাল শরীফ-এর পর হযরত মিকদাদ রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু, হযরত আবু যর গিফারী রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু এবং হযরত সালমান ফারসী রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু ব্যতীত সকল সাহাবায়ে কিরাম রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুম উনারা ইসলাম ত্যাগ করেছেন ( কুরআন মজীদ-এর অনুবাদ, মকবুল হুসাইন দেহলভী, ১৩৪ পৃষ্ঠা)

৫. ইমাম ব্যতীত অন্য কেউই কুরআন শরীফ-এর পুনাঙ্গ জ্ঞান অর্জন করে পারবে না (উসূল কাফী, মুহম্মদ ইবনে ইয়াকুব আল কুলানী,১ম খন্ড, ২২৮ পৃষ্ঠা )

৬. হযরত আবু বকর ছিদ্দীক্ব আলাইহিস সালাম তিনি বিছাল শরীফ-এর সময় কালিমা শরীফ পাঠ করতে পারেন নি (ইছরার-এ-মুহম্মদ, ২১১ পৃষ্ঠা)

৭. হযরত ইমাম মাহাদী আলাইহিস সালাম তিনি আগমনের পর হযরত আয়িশা ছিদ্দীক্বা আলাইহাস সালাম উনাকে স্বীয় অপরাধের জন্য রওজা শরীফ থেকে তুলে চাবুক মারবেন। ( আল সাফী, ২য় খন্ড, ১০৮ পৃষ্ঠা)

৮. হযরত আলী আলাইহিস সালাম তিনিই আল্লাহ পাক (জিলা-উল-আইয়ুন, ২য় খন্ড, ৬৬ পৃষ্ঠা)

৯. ইমাম ব্যতীত মহান আল্লাহ পাক উনার অস্তিত্ব প্রমাণ অসম্ভব (উসূল কাফী, মুহম্মদ ইবনে ইয়াকুব আল কুলানী,১ম খন্ড, ১৭৭ পৃষ্ঠা )

১০. শয়তান সর্বপ্রথম হযরত আবু বকর ছিদ্দীক্ব আলাইহিস সালাম উনার কাছ থেকে তার প্রতি আনুগত্যের শপথ নিয়েছিল (ইছরার-এ-মুহম্মদ, ৩০ পৃষ্ঠা)

১১. বর্তমান কুরআন শরীফ সংক্ষিপ্ত এবং প্রকৃত কুরআন শরীফ হযরত ইমাম মাহাদী আলাইহিস সালাম উনার নিকট আছে (হাযার তুমারি দাস হামারি, ৫৫৩ পৃষ্ঠা)

১২. হযরত আবু বকর ছিদ্দীক্ব  আলাইহিস সালাম এবং হযরত উমর ফারুক আলাইহিস সালাম উনারা শয়তানের চেয়ে বেশী অত্যাচারী ছিলেন (হক্ব-উল-ইয়াকিন, ৫০৯ পৃষ্ঠা)

১৩. হযরত ইমাম মাহাদী আলাইহিস সালাম সকল সুন্নী আলিমদের হত্যা করবেন (হক্ব-উল-ইয়াকিন, ৫২৭ পৃষ্ঠা)

১৪. হযরত আলী আলাইহিস সালাম তিনি ব্যতীত কালিমায়ে তইয়্যিবা মিথ্যা (শিয়া মাযহাব হক্ব হ্যায়, ২ পৃষ্ঠা)

১৫. হযরত আবু বকর ছিদ্দীক্ব আলাইহি সালাম এবং হযরত উমর ফারুক আলাইহিস সালাম উনারা শয়তানের অনুসারী ছিলেন ( কুরআন মজীদ-এর অনুবাদ, মকবুল হুসাইন দেহলভী, ৬৭৪ পৃষ্ঠ)

১৬. মহান আল্লাহ পাক তিনি খুশি হলে ফার্সীতে কথা বলেন এবং রাগান্বিত হলে আরবীতে কথা বলেন (তারিখ-উল-ইসলাম, ১৬৩ পৃষ্ঠা)

১৭. কুরআন শরীফ-এ ফায়িশা দ্বারা হযরত আবু বকর ছিদ্দীক্ব আলাইহিস সালাম, মুনকির দ্বারা হযরত উমর ফারুক আলাইহিস সালাম এবং বগ্বী দ্বারা হযরত উছমান আলাইহিস সালাম উনাদেরকে বুঝানো হয়েছে ( কুরআন মজীদ-এর অনুবাদ, মকবুল হুসাইন দেহলভী, ৫৫১ পৃ

 

Views All Time
1
Views Today
2
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

৩টি মন্তব্য

  1. Sea-River says:

    পোস্টটি খুবই গুরুত্বপূর্ণ। আমার খুব ভাল লেগেছে। শুকরিয়া।
    এবং-
    কাট্টা কাফির শিয়াদের এসব কুফরী আক্বীদা থেকে মহান আল্লাহ পাক তিনি আমাদেরকে হিফাযত করুন (আমীন)

    বিশেষ দ্রষ্টব্য: লেখককে পোস্ট দেয়ার সময় ভালোভাবে দেখে, পড়ে, বুঝে পোষ্ট করা উচিত। অনেক বানান ভুল হওয়ার কারণে পাঠকদের পড়তে সাময়িক অসুবিধা হয়। যেমন- আনহিমগণ= আনহুমগণ, হযরত আবু বকর সিদ্দিক আলাইহি সালাম= হযরত আবু বকর ছিদ্দীক্ব আলাইহিস সালাম, হযরত আয়িশা ছিদ্দিকা আলাইহিস সালাম = হযরত আয়িশা ছিদ্দীক্বা আলাইহাস সালাম লিখতে হবে, কালিমায়ে তইয়্যবা=কালিমায়ে তইয়্যিবা দিতে হবে, প্রামণ = প্রমাণ, ইত্যাদি

  2. এ সব আক্বীদা কাফিরদের ছাড়া অন্য কারো নয়।
    কিন্তু শিয়ারা মুসলমান নয়, এটা অনেকেই জানে না।
    তাই এদের আক্বীদা প্রচার করে মানুষকে সতর্ক করে দেয়া দরকার।
    শেয়ার জন্য অনেক শুকরিয়া।

  3. বাতিল ফিরক্বাদের ভ্রান্ত আক্বিদাগুলো প্রকাশ ও প্রচার করার জন্য আপনাকে ধন্যবাদ। আরো বেশি করে তাদের বদ আক্বিদাগুলো ব্লগে প্রকাশ করা দরকার আছে। Rose Rose

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে