সন্তুষ্ট কাকে করবেন???


আপনি কার সন্তুষ্টি সর্বাগ্রে চান বলুন তো… একটু সতর্ক মুসলিম হলে নিশ্চয়ই বলবেন আল্লাহ পাক উনার সন্তুষ্টিই চাই।যদি তাই-ই হয় তবে নিশ্চয়ই আপনার সব ইবাদত বন্দেগী দান সদকা মহান আল্লাহ পাক উনার জন্যই। আপনি নিশ্চয়ই আল্লাহ পাক উনার কাছে অপছন্দনীয় এমন সব আমলের মাধ্যমে সন্তুষ্টি অর্জন করার চিন্তাও করেন না!
তবে আরো একটু সচেতন হচ্ছেন না কেন?
আপনি কি জানেন,একজন ফাসিক ফুজ্জার এর প্রশংসা করলে মহান আল্লাহ পাক উনি এতোটাই রাগান্বিত হন যে উনার রোব মুবারক উনার দাপটে সম্মানিত আরশ পাক থরথর করে কাপতে থাকে?
শুধুমাত্র প্রশংসা সূচক কিছু শব্দ ব্যবহার করার দরুণ যদি এই হয় তবে একজন ফাসিককে যদি যাকাত দেয়া হয় তাহলে আল্লাহ পাক উনি কতটুকু অসন্তুষ্ট হবেন তা কি চিন্তা করা যায়???!!!??? কোনো ফাসিক ফুজ্জারকে যাকাত দিয়ে আপনি কি সন্তুষ্টি অর্জন করতে পারবেন??? আপনার যাকাত কি আদায় হবে??? আপনার সম্পদ কি পবিত্র হবে??? সেই সম্পদ কি হালাল থাকবে????
হালাল না থাকলে আপনার উপায় তখন কি হবে???
এখন আত্মীয় গরিব বলে আপনি তাকে যাকাত দিচ্ছেন অথচ সে সম্মানিত শরীয়ত উনার ব্যতিক্রম আমল করে,সে ফাসিক। আপনি তাকে যাকাত দিলে সে হয়তো খুশি হবে কিন্তু আল্লাহ পাক উনি কি খুশি হবেন???? চিন্তা করুন তো।
আর ফাসিক যারা তাদেরই যদি যাকাত দেয়া না যায় তবে যারা হারাম কে হালাল বলে,হালাল কে হারাম বলে তাদের কীভাবে যাকাত দেয়া যেতে পারে!?!
মূলত এধরনের ব্যক্তিকে কখনোই যাকাত দেয়া যাবে না,দিলে যাকাত আদায় হবে না। তাদের দিলে তারা খুশি হলেও মহান আল্লাহ পাক খুশি হবেন না।আর মহান আল্লাহ পাক উনি যদি সন্তুষ্ট না হন তবে আপনার ফায়সালা কি হবে?????!!!!!
কাজেই মানুষকে খুশি করতে গিয়ে শিরক করে আল্লাহ পাক উনাকে অসন্তুষ্ট করবেন না। এতে কিন্তু শেষ পর্যন্ত আপনাকেই ভুগতে হবে। যাকাত দেয়ার খাত নির্দিষ্ট আছে,সে নির্দিষ্ট খাতেই আপনার মূল্যবান যাকাত দিন।

Views All Time
1
Views Today
1
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে