সম্মানিত আহলে বাইতে রসূল ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনারা হযরত নূহ আলাইহিস সালাম উনার কিশতীর ন্যায়!


সম্মানিত নবী ও রসূল হযরত নূহ আলাইহিস সালাম তিনি উনার অবাধ্য, নাফরমান উম্মতদের ধ্বংস করে দেয়ার জন্য মহান আল্লাহ পাক উনার কাছে ফরিয়াদ করলে মহান আল্লাহ পাক তিনি উনাকে কিশতী বানানোর জন্য বললেন, কিশতী যথাসময়ে তৈরি হয়ে গেলে মহান আল্লাহ পাক উনার আদেশ মুবারক অনুযায়ী হযরত নূহ আলাইহিস সালাম তিনি উনার অনুসারীদেরকে নিয়ে কিশতীতে আরোহন করলেন আর এ দিকে বন্যার পানি বৃদ্ধি হতে হতে সবকিছু তলিয়ে নিশ্চিহ্ন করে দিল।
বর্ণিত রয়েছে, হযরত নূহ আলাইহিস সালাম উনার ৭২ থেকে ৮২ জন অনুসারী উক্ত কিশতীতে উঠেছিলেন।
পবিত্র হাদীছ শরীফ উনার মধ্যে নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ মুবারক করেন-
إِنَّ مَثَلَ أَهْلِ بَيْتِيْ فِيْكُمْ مَثَلُ سَفِينَةِ حَضْرَتْ نُوحٍ عَلَيْهِ السَّلَامُ مَنْ دَخَلَهَا نَجَا وَمَنْ تَخَلَّفَ عَنْهَا هَلَكَ
অর্থ: নিশ্চয়ই আমার সম্মানিত আহলে বাইত শরীফ আলাইহিমুস সালাম উনারা তোমাদের মাঝে হযরত নূহ আলাইহি সালাম উনার কিশতীর ন্যায়। যিনি তাতে আরোহন করেছেন তিনি মুক্তি পেয়েছেন। আর যে তাতে আরোহন করতে ব্যর্থ হয়েছে, সে ধ্বংস হয়ে গেছে। (মিশকাত শরীফ)
উক্ত পবিত্র হাদীছ শরীফ উনার বর্ণনা দ্বারা প্রতিভাত হচ্ছে, সম্মানিত আহলে বাইতে রসূল ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাদের যারা মুহব্বতকারী ও অনুসারী হবেন উনারাই হালাকী বা ধ্বংস হওয়া থেকে মুক্তি লাভ করবেন। আর উনাদের থেকে যারা দূরে থাকবে বা উনাদের যারা বিরোধী হবে তারা হালাক বা ধ্বংস হয়ে যাবে।
স্মরণীয় যে, নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার যামানা থেকে শুরু করে প্রত্যেক যামানায় সম্মানিত আহলে বাইতে রসূল ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনারা যমীনে অবস্থান মুবারক করে আসছেন।
উনাদের ধারাবাহিকতায় বর্তমান যামানায় সম্মানিত আহলে বাইতে রসূল ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম হচ্ছেন মুজাদ্দিদে আ’যম সাইয়্যিদুনা হযরত ইমামুল উমাম আলাইহিস সালাম তিনি এবং উনার সম্মানিত হযরত আহলে বাইত আলাইহিমুস সালাম উনারা।
উম্মতের জন্য ফরয হচ্ছে- উনাদের পরিচয় জেনে উনাদেরকে মুহব্বত করা, সম্মান করা, খিদমত মুবারক করা ও অনুসরণ করা। যা তাদের দুনিয়া ও আখিরাতে রহমত, বরকত, নিয়ামত, নাজাত, কামিয়াবী ও সন্তুষ্টি হাছিলের কারণ।

Views All Time
1
Views Today
1
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে