সম্মানিত ইছমিদ সুরমা মুবারক ব্যবহার করা খাছ সুন্নত মুবারক


মহান আল্লাহ পাক তিনি পবিত্র সূরা হাশর শরীফ উনার ৭নং পবিত্র আয়াত শরীফ উনার মধ্যে ইরশাদ মুবারক করেন-
وَمَا اَتَاكُمُ الرَّسُوْلُ فَخُذُوْهُ وَمَا نَـهَاكُمْ عَنْهُ فَانْتَهُوْا
অর্থ: নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি তোমাদের জন্য যা নিয়ে এসেছেন তা আঁকড়ে ধরো আর যা থেকে বিরত থাকতে বলেছেন তা থেকে বিরত থাকো।
আর নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি পবিত্র হাদীছ শরীফ উনার মধ্যে ইরশাদ মুবারক করেন-
مَنْ اَحَبَّ سُنَّتِـىْ فَقَدْ اَحَبَّنِـىْ وَمَنْ اَحَبَّنِـىْ كَانَ مَعِىَ فِـى الْـجَنَّةِ
অর্থ: যে ব্যক্তি আমার সুন্নত মুবারক উনাকে মুহব্বত করলো সে যেন আমাকে মুহব্বত করলো আর যে আমাকে মুহব্বত করলো সে আমার সাথে জান্নাতে থাকবে। (সুবহানা উম্মিল উমাম আলাইহাস সালাম)
নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি সর্বদা ঘুমাতে যাওয়ার পূর্বে সম্মানিত ইছমিদ সুরমা মুবারক ব্যবহার করতেন। এ সম্পর্কে পবিত্র হাদীছ শরীফ উনার মধ্যে ইরশাদ মুবারক হয়েছে, “হযরত উম্মুল মু’মিনীন আছ ছালিছাহ ছিদ্দীক্বা আলাইহাস সালাম তিনি ইরশাদ মুবারক করেন, নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার নিকট সম্মানিত ইছমিদ সুরমা মুবারক ছিল যা তিনি ঘুমানোর পূর্বে প্রত্যেক সম্মানিত নূরুল মুনাওওয়ার (চোখ) মুবারকে লাগাতেন। সুবহানা উম্মিল উমাম আলাইহাস সালাম!
পবিত্র হাদীছ শরীফ উনার মধ্যে আরো ইরশাদ মুবারক হয়েছে, “হযরত ইবনে আব্বাস রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু উনার থেকে বর্ণিত। তিনি বলেন, নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ঘুমাতে যাওয়ার আগে প্রত্যেক সম্মানিত নূরুল মুনাওওয়ার মুবারকে সম্মানিত ইছমিদ সুরমা মুবারক তিনবার লাগাতেন।
উপরোক্ত পবিত্র হাদীছ শরীফ দ্বারা আমরা বুঝতে পারলাম যে, সম্মানিত ইছমিদ সুরমা ব্যবহার করা হচ্ছে নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার খাছ সুন্নত মুবারক। আর যদি আমরা উনার এই খাছ সুন্নত মুবারক পালন করি তাহলে আমরা উনার সাথে জান্নাতে থাকতে পারবো। এটা আমাদের জন্য অনেক বড় সৌভাগ্য!
এখন আমরা কি চাই না নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার সাথে জান্নাতে থাকতে? হ্যা আমরা অবশ্যই চাই। তাহলে আমাদের দায়িত্ব কর্তব্য হচ্ছে সর্বদা ইছমিদ সুরমা মুবারক ব্যবহার করা। মহান আল্লাহ পাক তিনি যেন আমাদেরকে সাইয়্যিদাতুনা হযরত উম্মিল উমাম আলাইহাস সালাম এবং সাইয়্যিদুনা হযরত ইমামুল উমাম আলাইহিস সালাম উনাদের উসীলায় নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার প্রত্যেকটি সুন্নত মুবারক আঁকড়ে ধরে যথাযথভাবে পালন করার তাওফীক্ব দান করেন। আমীন।

Views All Time
1
Views Today
2
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে