সম্মানিত ও পবিত্র ও সম্মানিত রজবুল আছম্ম শরীফ মাস উনার সম্মানিত ১৪ ই শরীফ বিশেষ আইয়্যামুল্লাহ শরীফ


মহান আল্লাহ পাক তিনি ইরশাদ মুবারক করেন-
وذكرهم بايام الله ان فى ذلك لايات لكل صبار شكور.
অর্থ: আমার হাবীব ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম! আপনি উম্মতকে তথা কায়িনাতবাসীকে মহান আল্লাহ পাক উনার বিশেষ দিনসমূহের কথা স্মরণ করিয়ে দিন। নিশ্চয়ই এতে প্রত্যেক ছবরকারী এবং শোকরগোযার ব্যক্তিদের জন্য নিদর্শনাবলী রয়েছে। সুবহানাল্লাহ! (পবিত্র ও সম্মানিত সূরা ইবরাহীম শরীফ; পবিত্র ও সম্মানিত আয়াত শরীফ ৫ )
মহান আল্লাহ পাক উনার বান্দাদের জন্য নিয়ামত দানের জন্য প্রত্যেক মাসেই বিশেষ বিশেষ আইয়্যামুল্লাহ শরীফ হাদিয়া মুবারক করেছেন। যা বিশেষ ভাবে তাজদীদ মুবারক করছেন ১৫শতকের সুমহান মুজাদ্দিদ আহলে বাইতে রসূল সাইয়্যিদুনা হযরত মুজাদ্দিদে আ’যম আলাইহিস সালাম তিনি। সুবহানাল্লাহ! তাই সকলেরই প্রত্যেক মাসের সেই বিশেষ বিশেষ দিনসমূহ জানা ও পালন করা প্রয়োজন।
পবিত্র ও সম্মানিত রজবুল আছম্ম শরীফ মাস উনার ১৪ তারিখ বিশেষ আইয়্যামুল্লাহ শরীফ হচ্ছেন এ কারণে যে,
১৪ই রজবুল আছম্ম শরীফ: সাইয়্যিদুনা হযরত ইমামুস সাদিস (হযরত ইমাম জা’ফর ছদিক্ব) আলাইহিস সালাম তিনি উনার বরকতময় পবিত্র ও সম্মানিত বিছালী শান মুবারক প্রকাশ করেছেন। সুবহানাল্লাহ!
১৪ই রজবুল আছম্ম শরীফ: ঈদে বিলাদতে সুলত্বানুল হিন্দ হযরত খাজা ছাহিব রহমতুল্লাহি আলাইহি। অর্থাৎ হযরত খাজা মঈনুদ্দীন চিশতী আযমিরী রহমাতুল্লাহি আলাইহি তিনি এ বরকতময় দিনে উনার বিলাদতী শান মুবারক প্রকাশ করেন। সুবহানাল্লাহ!
কাজেই মহান আল্লাহ পাক তিনি সবাইকে আইয়্যামুল্লাহ শরীফসমূহ যথাযথ সম্মান ও মর্যাদার সাথে পালন করার তাওফীক্ব নছীব করুন। আমীন!

Views All Time
1
Views Today
1
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে