সম্মানিত দ্বীন ইসলাম উনার দৃষ্টিতে ‘গণতন্ত্র, নির্বাচন, ভোট’ (১)


মহান আল্লাহ পাক তিনি উনার পবিত্র কালাম পাক উনার মধ্যে ইরশাদ মুবারক করেন,
“ঐ ব্যক্তির পথ অনুসরণ করে চলো যিনি আমার দিকে রুজু রয়েছেন।” (পবিত্র সূরা লুক্বমান শরীফ, পবিত্র আয়াত শরীফ ১৫)
স্মরণীয় যে, আজকে মুসলমান উনারা উনাদের আদর্শ-ঐতিহ্য ভুলে গিয়ে বিধর্মী-বিজাতীয়দের তর্জ-তরীক্বা, আচার-আচরণ গ্রহণে অভ্যস্ত হয়ে পড়েছে। তাদের এই নাজুক অবস্থা কাটিয়ে ইসলামী আদর্শে আদর্শবান হিসেবে গড়ে তোলার জন্য আহবান করছেন যামানার মহান মুজাদ্দিদ আলাইহিস সালাম। সুতরাং উনার মুবারক আহবানে সাড়া দেয়ার সময় এখনই। অনেকে সম্মানিত দ্বীন ইসলাম উনার নামে গণতন্ত্র ও নির্বাচন করা, পদপ্রার্থী হওয়া, ভোট চাওয়া-ভোট দেয়া হারাম ও তার সংশ্লিষ্ট বিষয় সম্পর্কে সম্মানিত ইসলামী শরীয়ত উনার সঠিক ফায়ছালা না জানার কারণে ভুল পথ ও মতে চলে থাকে।  যেহেতু মহান আল্লাহ পাক রাব্বুল আ’লামীন তিনি পবিত্র কালাম পাক উনার মধ্যে ইরশাদ মুবারক করেন, “যদি তোমরা না জান, তবে আহলে যিকির বা আল্লাহওয়ালা উনাদেরকে জিজ্ঞেস করে জেনে নাও।” (পবিত্র সূরা নহল শরীফ, পবিত্র আয়াত শরীফ ৪৩ ও পবিত্র সূরা আম্বিয়া শরীফ, পবিত্র আয়াত শরীফ ৭)
তাই  “সম্মানিত দ্বীন ইসলাম উনার নামে গণতন্ত্র, নির্বাচন, ভোট ও তার সংশ্লিষ্ট বিষয় সম্পর্কে” পবিত্র দ্বীন ইসলাম উনার দলীল- পবিত্র কুরআন শরীফ, পবিত্র হাদীছ শরীফ, পবিত্র ইজ্মা শরীফ ও পবিত্র ক্বিয়াস শরীফ উনাদের দৃষ্টিতে পেশ করা হবে ইনশাআল্লাহ।

(চলবে)

Views All Time
2
Views Today
2
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

  1. Ahmadur Rahman গোলামে মালিক says:

    আজকে মুসলমান উনারা উনাদের আদর্শ-ঐতিহ্য ভুলে গিয়ে বিধর্মী-বিজাতীয়দের তর্জ-তরীক্বা, আচার-আচরণ গ্রহণে অভ্যস্ত হয়ে পড়েছে। তাদের এই নাজুক অবস্থা কাটিয়ে ইসলামী আদর্শে আদর্শবান হিসেবে গড়ে তোলার জন্য আহবান করছেন যামানার মহান মুজাদ্দিদ আলাইহিস সালাম। সুতরাং উনার মুবারক আহবানে সাড়া দেয়ার সময় এখনই। সম্মানিত দ্বীন ইসলাম উনার নামে গণতন্ত্র ও নির্বাচন করা, পদপ্রার্থী হওয়া, ভোট চাওয়া-ভোট দেয়া হারাম

  2. গোলামে মাদানী আক্বা গোলামে মাদানী আক্বা says:

    vai dharabahik post diben asa kori

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে