সম্মানিত পবিত্র সুন্নতি খাবার উনার বরকত! সম্মানিত মদিনা শরীফ উনার পবিত্র আজোয়া খেজুর ক্যান্সার নিরাময়ে সহায়ক ও হ্রদরোগের মহৌষধ- সুবহানাল্লাহ!


নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার প্রিয় পছন্দনীয় খাদ্য মুবারক হচ্ছে আজোয়া খেজুর মুবারক। সম্প্রতি সৌদি আরবে রিয়াদের বিখ্যাত কিং সৌদ বিশ্ববিদ্যালয়ের একদল গবেষক আবিস্কার করলেন আজোয়া খেজুরে আরো বেশ কিছু রোগ নিবারণের উপাদান… ।
গবেষনায় তারা এই ফলটিতে দেখতে পান খ্যাতনামা ঔষধ কোম্পানিগুলোর অধিক বিক্রিত ব্যাথানাশক ibuprofen, aspirin, celebrex এবং naproxen এর উপাদান । এতে এন্টি-অক্সিডেন্টের উপাদানও রয়েছে ।
যুক্তরাষ্ট্র ভিত্তিক কৃষি খাদ্য রসায়ন জার্নালের ৬১তম প্রকাশনায় এই তথ্য প্রকাশিত হয় । কিং সৌদ বিশ্ববিদ্যালয় অফিসিয়ালি বলেছে, প্রফেসর মুরালিধরন নায়ার বিভাগীয় প্রধান প্রাকৃতিক এবং খনিজ ল্যাবরেটরী, মিশিগান বিশ্ববিদ্যালয় যৌথভাবে একদল গবেষক এই গবেষনায় অংশ নিয়েছিল । সহযোগিতায় ছিল সৌদি আরবে রিয়াদের কিং আব্দুল আজিজ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও সৌদি আরবের জাতীয় গবেষনা প্রকল্প

সালেহ আব্দুল্লাহ আল দোসরী গবেষনা দলের সুপারভাইজার, তিনি জানান যে সকল খেজুরের উপর গবেষনা করা হয়েছিল তা কেবল মাত্র সৌদি আরবে পাওয়া যায় । গাঢ় খয়েরী রং এর নরম এবং শুকনো এই খেজুর পবিত্র মদিনা মনোয়ারায় উনার মধ্যে উৎপাদন হয় । বাজারের অন্যান্য সাধারন খেজুরের চেয়ে এর দাম বেশী ।

আজোয়া খেজুরে আরো লক্ষ্য করা গেছে cyclo-oxygenase উপাদান । যা মরনঘাতক ক্যান্সার নিরাময়ে অধিকতর সহায়ক ।

শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে