সাময়িক অসুবিধার জন্য আমরা আন্তরিকভাবে দু:খিত। ব্লগের উন্নয়নের কাজ চলছে। অতিশীঘ্রই আমরা নতুনভাবে ব্লগকে উপস্থাপন করবো। ইনশাআল্লাহ।

সম্মানিত শরীয়ত মোতাবেক পূজা মন্ডপে যাওয়া মুসলমানদের জন্য কঠিন গুনাহ


সম্মানিত দ্বীন ইসলাম তথা পবিত্র কুরআন শরীফ, পবিত্র হাদীছ শরীফ উনাদের দৃষ্টিতে মূর্তিপূজা করা শিরক। যে বা যারা মূর্তিপূজা করে তাদের প্রতি মহান আল্লাহ পাক উনার লা’নত বর্ষিত হতে থাকে। নাউযুবিল্লাহ!
আমিরুল মু’মিনীন সাইয়্যিদুনা হযরত ফারূক্বে আযম আলাইহিস সালাম তিনি ইরশাদ মুবারক করেছেন- “যে স্থানে মূর্তিপূজা হয়, তোমরা সে স্থান থেকে দূরে থাকবে, কারণ ঐ সময় সে স্থানে ও তার সাথে সংশ্লিষ্টদের উপর মহান আল্লাহ পাক উনার লা’নত বর্ষিত হতে থাকে।” নাউযুবিল্লাহ!
পবিত্র কুরআন শরীফ পবিত্র হাদীছ শরীফ উনাদের মাঝে অসংখ্যবার মূর্তিপূজার ব্যাপারে সতর্ক করে দেয়া হয়েছে। এবং মূর্তিপূজা করা যে কত শক্ত ও কঠিন কবীরা গুনাহ ও ভয়াবহ আযাব-গযবের কারণ তাও স্পষ্টভাবে উল্লেখ করা হয়েছে।
কিন্তু এরপরও মুসলমান নামধারী কিছু লোক আছে যারা মূর্তিপূজাকে সার্বজনীন উৎসব বলে থাকে। নাউযুবিল্লাহ!
উল্লেখ্য, পবিত্র দ্বীন ইসলাম উনার শরীয়ত মুতাবিক মূর্তিপূজা একটি ঘৃণিত ও জঘন্য পাপ কাজ। যারা এ নিকৃষ্ট পাপ কাজকে উৎসব হিসেবে আনন্দ করে তারা কি করে নিজেদেরকে মুসলমান দাবি করতে পারে? তারা কস্মিনকালেও মুসলমান হতে পারে না। মূর্তিপূজারীদের মতো সেও লা’নতগ্রস্ত। নাউযুবিল্লাহ!
মূলত, যেসব মুসলমান নামধারী লোকগুলো এসব বলে থাকে, তারা মুশরিকদের চেয়েও নিকৃষ্ট, তারা মুনাফিক। হিন্দুরা গরুকে দেবতা মানে, তারা গরুর পূজা করে, তাই মুসলমানদের গরু জবাই করা ও গরুর গোশত খাওয়া হিন্দুরা অপছন্দ করে। অনেক স্থানে এ নিয়ে তারা মুসলমানদের উপর যুলুম-নির্যাতনও করে। অথচ ওইসব মুসলমান নামধারী লোকগুলোর এতটুকু অনুভূতিও নেই যে- ইসলামী শরীয়তে মূর্তিপূজা অত্যন্ত গর্হিত পাপ কাজ। তাহলে যারা এ পাপ কাজের সাথে জড়িত, তাদেরকে কি করে কোনো মুসলমান মুহব্বত করতে পারে, তাদের সাথে সম্পর্ক রাখতে পারে, তাদের উৎসবকে মুসলমান হয়ে সার্বজনীন বলতে পারে? মূলত, যারা এগুলো বলে থাকে, তারা পবিত্র কুরআন শরীফ উনার আয়াত শরীফ মোতাবেক পশুর মতো; বরং পশুর চেয়েও নিকৃষ্ট। কারণ পশুরও যতটুকু অনুভূতি শক্তি আছে, সেটাও তাদের নষ্ট হয়ে গেছে।
মহান আল্লাহ পাক তিনি আমাদের সকলকে সর্বপ্রকার মূর্তিপূজা ও এর সংশ্লিষ্ট সব কিছু থেকে মুসলমানদেরকে হিফাযত করুন। আমীন।

Views All Time
1
Views Today
2
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে