সরকারি মহলের কাছে দেখি- পূর্ণ চাঁদ এক খাবারের রুটি!


কোনো এক মুশ্রিক কাফির অখ্যাত কবি লিখেছিলো- “ক্ষুধার রাজ্যে পৃথিবী গদ্যময়; পূর্ণিমার চাঁদ যেন ঝলসানো রুটি”।

মুসলমানদের কাছে চাঁদ মহান আল্লাহ পাক উনার তরফ থেকে এক নিয়ামত, যা দ্বারা মুসলমানগণ বিশেষ দিবস সংশ্লিষ্ট আমলগুলি করে থাকে। ক্ষুধা লাগুক আর যাই হোক, একজন মুসলমানের কাছে চাঁদ কখনোই রুটির মতো মনে হবে না। এই উক্তি দ্বারা মূলত কাফিরদের মানসিকতা বুঝা যায় যে, তারা ক্ষুধা লাগলে যা খুশি চিন্তা বা কাজ করতে পারে। তারা এখন কঠিন অভাবগ্রস্ত। তাই এখন সব কিছুকেই তারা খাবার মনে করে। তা মানুষের বর্জ্য হোক আর প্ল্যাস্টিক হোক।
কিন্তু এই প্রভাব দেখি আমাদের সরকারের উপরেও পড়েছে। বর্তমান পরিসংখ্যান অনুসারে আমাদের দেশ পরিপূর্ণ সচ্ছল ও স্বয়ংসম্পূর্ণ একটি দেশ। এ দেশের খাদ্যসম্পদ হোক আর শিল্প বাণিজ্যই হোক- সব ক্ষেত্রেই পর্যাপ্ত পরিমাণ উৎপাদন হচ্ছে। আর সরকারি কর্মকর্তারা এইসব উৎপাদন নিয়ে যেমন খুশি উদরপূর্তি করছে, ব্যক্তিগত ও দলীয় একাউন্ট যত খুশি ভরে চলেছে। প্রচুর পরিমাণ খাদ্য ও শস্য উৎপাদন হবার পরেও শাক-সবজি ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির দাম চরমে ঠেকেছে। এতো উৎপাদন হবার পরেও কেন এত দাম? এই উৎপাদন কোথায় যায়?

জনগণের অতি প্রয়োজনীয় চাহিদা বিদ্যুৎ পানি গ্যাস ইত্যাদি নিয়ে তো চলছেই তাদের ব্যবসা, এখন দেখি তাদের কাছে মুসলমানদের আমল অনুষ্ঠানও ব্যবসায়িক বিষয় হয়ে দাঁড়িয়েছে। এই কুশিক্ষা সরকারি কর্মকর্তারা কোথা থেকে পেয়েছে। ঐ কাফির-মুশ্রিক ছাড়া এ কুশিক্ষা আর কেই বা দিবে? তারা তাদের দলীয় কর্মীদের বিনা পুঁজিতে ব্যবসার সুযোগ করে দিতে চাচ্ছে। মুসলমানরা মহান আল্লাহ পাক উনার সন্তুষ্টি লাভের জন্য তাদের কষ্টে অর্জিত রোজগার থেকে কুরবানী করবে আর তারা আছে সেগুলি নিয়ে ধান্দা করার ফন্দিতে। এধরনের মানসিকতা কেবল কাফির-মুশ্রিকদেরই হয়ে থাকে।
মহান আল্লাহ পাক কখনোই তাদের এই ধরনের ব্যবসায় বরকত দিবেন না, বরং তাদের এই ধরনের মানসিকতা দেশের তামাম সাধারণ জনগণ যার ৯৮ শতাংশ মুসলমান, তাদের অন্তরকে সরকারের প্রতি বিতশ্রদ্ধ করবে। যার দ্বারা তাদের ক্ষমতায় টিকে থাকা হবে হুমকির সম্মুখীন। যা মূলত দলের মুনাফিকরাই চায়। কারণ মুনাফিক ও কাফির-মুশ্রিকরা কখনোই কারো ভালো চায় না।
তাই সকারের উচিত- এই ধরনের মুনাফিকি চক্রান্তের ব্যাপারে যথেষ্ট সতর্ক হওয়া, আর মুসলমানদের কোনো আমল বা অনুষ্ঠানে সহযোগিতা ছাড়া ব্যতিক্রম কোনো চিন্তা কখনোই না করা।

Views All Time
1
Views Today
1
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে