সাময়িক অসুবিধার জন্য আমরা আন্তরিকভাবে দু:খিত। ব্লগের উন্নয়নের কাজ চলছে। অতিশীঘ্রই আমরা নতুনভাবে ব্লগকে উপস্থাপন করবো। ইনশাআল্লাহ।

সর্বশ্রেষ্ঠ ও মহাসম্মানিত পিতা উনার পবিত্রতম বিছালী শান মুবারক প্রকাশ দিবস পালন করার ফযীলত


আমি আপনি আমরা সকলেই কমবেশি নিজেদের পিতা-মাতা উনাদের ইন্তেকাল দিবস পালন করি। এ উপলক্ষে বিশেষভাবে দান-সদকা ও দোয়া-মাহফিলের আয়োজন করি। কিন্তু আমরা কি কখনো ভেবে দেখেছি যিনি আমাদের ঈমান দান করেছেন, যে উসীলায় আমরা সৃষ্টি হয়েছি সেই নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার সম্মানিত পিতা সাইয়্যিদুনা হযরত যবীহুল্লাহি আলাইহিস সালাম উনার পবিত্র বিছালী শান মুবারক দিবস কবে? এবং এ উপলক্ষে উম্মত হিসেবে আমাদের দায়িত্ব কি?
অত্যন্ত আফসুস! মুসলিম উম্মাহর জন্য; উম্মাহ জানেই না কত তারিখে আবু রসুলিল্লাহি ছল্লাল্লাহু আলাইহিস সালাম তিনি মহাপবিত্র বিছালী শান মুবারক গ্রহণ করেছেন।
বিষয়টির গভীরে যদি আমরা প্রবেশ করি তাহলে বুঝা উচিত- যিনি নূরে মুজাসসাম, সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি তো পবিত্র হাদীছ শরীফ উনার মাঝে স্পষ্ট বলে দিয়েছেন- ততক্ষণ পর্যন্ত তোমরা পরিপূর্ণ ঈমানদার হতে পারবে না, যতক্ষণ না তোমরা তোমাদের পিতা-মাতা, সন্তান-সন্ততি এমনকি নিজের জানের চেয়ে আমাকে বেশী মুহব্বত না করবে।”
নিজের পিতা-মাতার চেয়ে যদি হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাকে বেশি মুহব্বত করতেই হয়, তাহলে আমরা কিভাবে উনার মহাসম্মানিত পিতাজান আলাইহিস সালাম উনার পবিত্র বিছাল শরীফ দিবস পালন না করে নিজেদের পিতা-মাতার বিছাল শরীফ দিবস পালন করি?
মহান আল্লাহ পাক উনার বেমেছাল রহমত মুসলিম উম্মাহ’র জন্য যে যামানার মহান ইমাম ও মুজাদ্দিদ মুজাদ্দিদে আ’যম, সুলত্বানিন নাছীর, জাব্বারিউল আউওয়াল, ক্বউইয়্যুল আউওয়াল রাজারবাগ শরীফ উনার সাইয়্যিদুনা মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি আমাদেরকে এই মহাপবিত্র দিবস সম্পর্কে জানিয়েছেন, এ দিবসকে পালন করার সুযোগ করে দিয়েছেন; সাইয়্যিদুনা আবু রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার পবিত্রতম বিছালী শান মুবারক প্রকাশ দিবস ২ মুহররমুল হারাম শরীফ উপলক্ষে বিশেষ মীলাদ শরীফ, ক্বিয়াম শরীফ ও মুনাজাত শরীফ মাহফিল উনার ব্যাপক আয়োজন করেছেন। সুবহানাল্লাহ!

Views All Time
1
Views Today
2
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে