সাইয়্যদিাতুনা হযরত দাদী হুযুর ক্ববিলা আলাইহাস সালাম উনাকে মুহব্বত করা নাযাত লাভের কারণ


আজ মহমিান্বতি ২৫শে শাওওয়াল শরীফ। সুবহানাল্লাহ! আজ উম্মু মুজাদ্দিদে আ’যম, আওলাদে রসূল, হাবীবাতুল্লাহ সাইয়্যদিাতুনা, মহাসম্মানতিা হযরত দাদী হুযূর ক্ববিলা আলাইহাস সালাম উনার সুমহান পবত্রি বছিালী শান মুবারক প্রকাশ দবিস।
যিনি মুজাদ্দিদে আ’যম মামদূহ র্মুশদি ক্ববিলা সাইয়্যদিুনা ইমাম খলীফাতুল্লাহ হযরত আস সাফফাহ আলাইহসি সালাম উনার মহাসম্মানতিা আম্মাজান আলাইহাস সালাম এবং মহাসম্মানতি হযরত আহলু বাইত শরীফ আলাইহমিুস সালাম উনাদরে মধ্যে বশিষে ব্যক্তত্বিা মুবারক। উনাকে মুহব্বত করা নাযাত লাভরে কারণ। কনেনা, সম্মানতি হাদীছ শরীফ উনার মধ্যে ইরশাদ মুবারক হয়ছে,
عَنْ حَضْرَتْ عَلِيٍّ عَلَيْهِ السَّلَامُ قَالَ قَالَ رَسُوْلَ اللهِ صَلَّى اللهُ عَلَيْهِ وَسَلَّمَ أَرْبَعَةٌ اَنَا لَـهُمْ شَفِيْع يَوْمَ الْقِيَامَةِ الْـمُكْرِمُ لِذُرِّيَتِىْ وَالْقَاضِى لَـهُمْ حَوَائِجَهُمْ وَالسَّاعِىْ لَـهُمْ فِىْ اُمُوْرِهِمْ عِنْدَ مَا اِضْطَرُّوْا اِلَيْهِ وَالْمُحِبُّ لَـهُمْ بِقَلْبِه وَلِسَانِهٖ
র্অথ:- হযরত কাররামাল্লাহু ওয়াজহাহু আলাইহসি সালাম উনার থেকে বর্ণিত তিনি বলনে, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ মুবারক করনে, আমি ক্বয়িামতরে দনি চার শ্রেণীর লোকদের সুপারিশ করবো এক. যাঁরা আমার সম্মানতি হযরত আহলু বাইত শরীফ আলাইহমিুস সালাম উনাদরেকে সম্মান করবে। দুই. যাঁরা আমার সম্মানতি হযরত আহলু বাইত শরীফ আলাইহমিুস সালাম উনাদরেকে মালী তথা আর্থিকভাবে খদিমত মুবারক উনার আনজাম দিবেনব। তিন. যাঁরা আমার সম্মানতি হযরত আহলু বাইত শরীফ আলাইহমিুস সালাম উনাদরেকে জান দিয়ে তথা শরীরকিভাবে খদিমত মুবারক উনার আনজাম দিবে এবং চার. যাঁরা আমার সম্মানতি হযরত আহলু বাইত শরীফ আলাইহমিুস সালাম উনাদরেকে অন্তরে মুহব্বত করবে এবং জবানে উনাদরে ছানা-ছফিত মুবারক র্বণনা করবে। সুবহানাল্লাহ!
উক্ত হাদীছ শরীফ উনার মাধ্যমে সুস্পষ্ট ভাবে বুঝা গলেো যে, উম্মু মুজাদ্দিদে আযম, সাইয়্যদিাতুনা হযরত দাদী হুযূর ক্ববিলা আলাইহাস সালাম উনাকে যে ব্যক্তি মুহব্বত করবে, উনাকে সম্মান প্রর্দশন করবে, উনার সানা-ছফিত মুবারক করবে উনার গোলামীর আনজাম দিবে তার জন্য নাজাত তো অবশ্যই বরং ক্কয়িামতরে দনি তার জন্য শাফায়াত ওয়াজবি র্অথাৎ জান্নাত ওয়াজবি তথা সে র্সবোচ্চ শ্রনেীর জান্নাতী হবে। সুবহানাল্লাহ!
এই মহান দিবস উনার উসলিায় মহান আল্লাহ পাক তিনি আমাদরে সবাইকে সাইয়্যদিাতুনা হযরত দাদী হুযূর ক্ববিলা আলাইহাস সালাম উনাকে হাক্বীক্বী ভাবে মুহব্বত করে দোজাহানে কাময়িাবি এবং র্সবোচ্চ জান্নাত নসীব করুন। আমীন!

Views All Time
1
Views Today
1
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে