সাইয়্যিদাতুনা হযরত উম্মুল উমাম আলাইহাস সালাম উনার নিসবত হাছিল ব্যতীত উম্মু আবীহা সাইয়্যিদাতুনা হযরত আন নূরুর রবি‘য়াহ যাহরা আলাইহাস সালাম উনার নিসবত হাছিল করা সম্ভব নয়


মহান আল্লাহ পাক তিনি উনার পবিত্র কুরআন শরীফ উনার মধ্যে ইরশাদ মুবারক করেন, “নিশ্চয়ই মহান আল্লাহ পাক উনার রহমত রয়েছে উনার মুহসিন বান্দা উনাদের নিকটে।” অর্থাৎ মহান আল্লাহ পাক উনার ও উনার রসূল, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার রহমত ও ইহসান মুবারক ব্যতীত বান্দার পক্ষে হক্ব মত ও পথ মুবারক উনার উপর ইস্তিকামত থাকা সম্ভব নয়। সেই রহমত ও ইহসান মুবারক হাছিলের লক্ষ্যে সকলের উচিত হযরত আউলিয়ায়ে কিরাম রহমতুল্লাহি আলাইহিম উনাদের ছোহবত মুবারক ইখতিয়ার করে রহমত ও ইহসান উনার খাছ হিস্যা লাভ করা।
আজকে আল্লাহওয়ালা ও আল্লাহওয়ালী উনাদের ছোহবত থেকে দূরে থেকে সকলে মহান আল্লাহ পাক উনার এবং উনার হাবীব, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার রহমত ও ইহসান থেকে মাহরূম হচ্ছে। সমাজে দেখা যাচ্ছে নানা ফিতনা ফাসাদ। মহিলাটিজিং, মহিলা নির্যাতন, পরকীয়া, লিভ টুগেদার, পারিবারিক বন্ধন ভঙ্গ, আত্মহত্যার প্রবণতা, মাদকাসক্তি, খুন থেকে শুরু করে সব হারাম কাজের মূল কারণ হচ্ছে আল্লাহওয়ালা ও আল্লাহওয়ালী উনাদের নিসবত হাছিল না করা।
পবিত্র ৩রা রমাদ্বান শরীফ হচ্ছে সাইয়্যিদাতু নিসায়িল আলামীন, উম্মু আবীহা আন নূরুর রবি‘য়াহ হযরত যাহরা আলাইহাস সালাম উনার মুবারক বিছালী শান মুবারক প্রকাশের দিন। অথচ উনার পবিত্র বিছালী শান মুবারক, উনার বেমিছাল শান-মান, মর্যাদা, ফাযায়িল-ফযীলত মুবারক সম্পর্কে মুসলিম উম্মাহ চরম বেখবর। অথচ উনাদের উসীলায় মহান আল্লাহ পাক উনার এবং উনার হাবীব ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার রহমত, বরকত, সাকীনা ও ইহসান যমীনে নাযিল করে থাকেন- উনাদের সম্পর্কেই মুসলিম উম্মাহ আজ চরম গাফিল।
হযরত আহলে বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদের নিসবত মুবারক হাছিল ব্যতীত যেহেতু কখনোই মহান আল্লাহ পাক উনার এবং উনার হাবীব, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার নিসবত মুবারক হাছিল সম্ভব নয়, সেহেতু উনার নিসবত মুবারক হাছিল করা বান্দা ও উম্মতের জন্য একান্ত ফরয।
বর্তমান যামানায় হযরত আহলে বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদের মধ্যে যিনি মধ্যমণি, মাথার তাজ, যিনি ত্বাহিরা ওয়াত ত্বইয়্যিবা, যিনি আন নূরুর রবি‘য়াহ হযরত যাহরা আলাইহিস সালাম উনার চোখ মুবারক উনার শীতলতা, যিনি ক্বয়িম-মাক্বামে উম্মাহাতুল মু’মিনীন, হাবীবাতুল্লাহ, খাছ আওলাদে রসূল ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম রাজারবাগ দরবার শরীফ উনার হযরত উম্মুল উমাম ক্বিবলা আলাইহাস সালাম উনার সাথে খাছ তাওয়াল্লুক নিসবত মুবারক হাছিলের মাধ্যমেই রয়েছে মহান আল্লাহ পাক উনার এবং উনার হাবীব, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার রেযামন্দি ও সন্তুষ্টি মুবারক। সুবহানাল্লাহ! হযরত উম্মুল উমাম ক্বিবলা আলাইহাস সালাম তিনি মুসলিম উম্মাহর জন্য সুমহান আদর্শ মুবারক। উনার মুবারক ছোহবত ইখতিয়ার করে মুসলিম মহিলা জাতি পাচ্ছে মুক্তির আলোক দিশা। উনার মুবারক ছোহবতে পাচ্ছে উম্মাহাতুল মু’মিনীন আলাইহিন্নাস সালাম ও উম্মু আবীহা আন নূরুর রবি‘য়াহ হযরত যাহরা আলাইহাস সালাম উনাদের ছোহবত মুবারক উনার নূর ও খাছ তাওয়াল্লুক নিসবত মুবারক। সুবহানাল্লাহ!
সাইয়্যিদাতুন নিসা, ইমামুছ ছিদ্দীক্বা, খোদায়ী হুসনে দাদ, হাবীবাতুল্লাহ সাইয়্যিদাতুনা হযরত উম্মুল উমাম ক্বিবলা আলাইহাস সালাম উনার যাহির বাতিন ইত্তিহাদী তাওয়াজ্জুহ, ফায়িজ মুবারক হাছিল করে দোজাহানে কামিয়াবী হাছিল করা মুসলিম উম্মাহর জন্য ফরয উনার অন্তর্ভুক্ত। সাইয়্যিদাতুন নিসা, ইমামুছ ছিদ্দীক্বা, খোদায়ী হুসনে দাদ, হাবীবাতুল্লাহ হযরত উম্মুল উমাম ক্বিবলা আলাইহাস সালাম উনার মুবারক উসীলায় মহান আল্লাহ পাক তিনি আমাদের সকলকে সেই তাওফীক দান করুন। আমীন

Views All Time
1
Views Today
1
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে