সাইয়্যিদাতুনা হযরত উম্মুল উমাম আলাইহাস সালাম তিনি উম্মতের জন্য সর্বশ্রেষ্ঠ হাদিয়া


সাইয়্যিদাতুন নিসা, সাইয়্যিদাতু নিসায়িল আলামীন, হাবীবাতুল্লাহ, ক্বায়িম-মাক্বামে উম্মাহাতুল মু’মিনীন, হযরত উম্মুল উমাম আলাইহাস সলাম তিনি হচ্ছেন- বর্তমান যামানার সাইয়্যিদে মুজাদ্দিদে আ’যম, জামিউল আলক্বাব, মুহ্ইউস সুন্নাহ মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম উনার পবিত্রা ও সম্মানিতা আযওয়াজে মুতহহরাত। তাহলে উনার মর্যাদা-মর্তবা কতখানি তা সহজেই অনুমেয়। খালিক্ব, মালিক, রব মহান আল্লাহ পাক তিনি ইরশাদ মুবারক করেন,
وَالطَّيِّبَاتُ لِلطَّيِّبِينَ وَالطَّيِّبُونَ لِلطَّيِّبَاتِ أُوْلَئِكَ مُبَرَّؤُونَ مِمَّا يَقُولُونَ
অর্থ: পবিত্র পুরুষের জন্য পবিত্রা মহিলা এবং পবিত্রা মহিলাদের জন্য পবিত্র পুরুষ যদিও উনাদের সম্পর্কে অনেকেই অনেক কথা বলে থাকে। (পবিত্র সুরা নূর শরীফ; পবিত্র আয়াত শরীফ ২৬)
অর্থাৎ পুরুষ যে রকম মর্যাদাবান হয়ে থাকেন, মহান আল্লাহ পাক উনার জন্য সেরকম মর্যাদাবান মহিলা নির্ধারণ করে থাকেন। মহান আল্লাহ পাক উনার হাবীব ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি যেমন ‘অন্য কারো মতো নন, অনুরূপ হযরত উম্মাহাতুল মু’মিনীন আলাইহিন্নাস সালাম উনারাও কারো মতো নন। উনাদেরকে মহান আল্লাহ পাক উনার মাখলুকাতের মধ্যে সর্বশ্রেষ্ঠা করেছেন। মহান আল্লাহ পাক তিনি ইরশাদ মুবারক করেন,
يَا نِسَاءَ النَّبِيِّ لَسْتُنَّ كَأَحَدٍ مِّنَ النِّسَاءِ
নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মহাসম্মানিতা ও মহাপবিত্রা আযওয়াজে মুতহহরাত আলাইহিন্নাস সালাম! অর্থাৎ মহাসম্মানিত ও মহাপবিত্র হযরত উম্মাহাতুল মু’মিনীন আলাইহিন্নাছ সালাম আপনারা অন্য কোনো মহিলাদের মতো নন।” অর্থাৎ কোন মহিলা ও পুরুষ কারো মত নন। সুবহানাল্লাহ! (পবিত্র সুরা আহযাব শরীফ; পবিত্র আয়াত শরীফ ৩২)।
বর্তমানে এই কথা দিবালোকের ন্যায় সুস্পষ্ট যে, যামানার ইমাম ও মুজতাহিদ, মুজাদ্দিদে আ’যম, সাইয়্যিদুল আউলিয়া, আওলাদে রসুল তিনি হচ্ছেন আমাদের প্রাণপ্রিয় আক্বা রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম। প্রসঙ্গত; আমাদের নয়নের মণি, সাইয়্যিদুনা হযরত মুজাদ্দিদে আ’যম মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি যেমন আউলিয়ায়ে কিরাম উনাদের মধ্যে সাইয়্যিদ তথা সর্বশ্রেষ্ঠ। তেমনিভাবে আমাদের আম্মাজি ক্বিবলা, হাবীবাতুল্লাহ হযরত উম্মুল উমাম আলাইহাস সালাম তিনি তামাম মহিলাকুলের মধ্যে সাইয়্যিদা, সর্বশ্রেষ্ঠা তথা সাইয়্যিদাতুন নিসা। সুবহানাল্লাহ! আর তিনিই হলেন মহান আল্লাহ পাক উনার পক্ষ থেকে উম্মাহর জন্য সর্বশ্রেষ্ঠ হাদিয়া। সুবহানাল্লাহ!
যে কারণে তিনি হাক্বীক্বী আল্লাহওয়ালী বানানোর লক্ষ্যেই বিশেষ তা’লীম ও বিশেষ ছোহবত মুবারক হাদিয়া করে যাচ্ছেন। সুবহানাল্লাহ!
সুতরাং সাইয়্যিদাতুন নিসায়ীল আলামীন হযরত উম্মুল উমাম আলাইহাস সালাম তিনি হলেন হযরত উম্মাহাতুল মুমিনীন আলাইহিন্নাস সালাম উনাদের নায়িব তথা সর্বশ্রেষ্ঠ কায়িম মাক্বাম। যেটা মহান আল্লাহ পাক তিনিই জানিয়ে দিয়েছেন। যেটা আমাদের ফিকিরের উর্দ্ধে। সুবহানাল্লাহ!

শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে