সাইয়্যিদাতুনা হযরত যাহরা আলাইহাস সালাম উনার সীমাহীন খুছুছিয়ত মুবারক হতে কতিপয় খুছুছিয়ত মুবারক


মহান আল্লাহ পাক উনার মহান কুদরত হচ্ছেন সাইয়্যিদাতু নিসায়ি আহলিল জান্নাহ, উম্মু আবীহা, সাইয়্যিদাতুনা হযরত যাহরা আলাইহাস সালাম উনার সীমাহীন খুছুছিয়ত মুবারক হতে কতিপয় খুছুছিয়ত মুবারক
পবিত্র হাদীছ শরীফ উনার মধ্যে বর্ণিত আছে,
১. সাইয়্যিদাতু নিসায়ি আহলিল জান্নাহ, ত্বাহিরা, ত্বয়িইবাহ, উম্মু আবীহা হযরত যাহরা আলাইহাস সালাম তিনি নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার পবিত্রতম জিসিম মুবারকের গোশত মুবারক উনার এক বিশেষ টুকরা মুবারক। সুবহানাল্লাহ!
২. উনার পবিত্রতম মুহব্বত-ই হচ্ছে নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার পবিত্রতম মুহব্বত। সুবহানাল্লাহ!
৩. উনি পবিত্রতম আহলে বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদের মূল-মধ্যমণি। সুবহানাল্লাহ!
৪. উনার মাধ্যমে নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার পবিত্রতম নসব বা বংশ মুবারক ক্বিয়ামত পর্যন্ত জারি থাকবেন। সুবহানাল্লাহ!
৫. তিনি নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার পবিত্রতম ছূরত মুবারক, সীরত মুবারক উনার হাক্বীক্বী মিছদাক। সুবহানাল্লাহ!
৬. তিনি নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার পবিত্রতম হাক্বীক্বী আদর্শ মুবারক। সুবহানাল্লাহ!
৭. উনার সাদী মুবারক স্বয়ং খালিক্ব মালিক রব মহান আল্লাহ পাক তিনি সুসম্পন্ন করে দিয়েছেন। সুবহানাল্লাহ!
৮. নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি উম্মতের নাজাতের জন্য যে দোয়া মুবারক করতেন ঠিক অনুরূপভাবে সাইয়্যিদাতু নিসায়ি আহলিল জান্নাহ হযরত যাহরা আলাইহাস সালাম তিনিও মুসলিম উম্মাহর নাজাতের জন্য সারারাত কেঁদে কেঁদে মুনাজাত মুবারক-এ মশগুল থাকতেন। সুবহানাল্লাহ!
৯. উনার পবিত্রতম মুহব্বতে উনার মুবারক তাশরীফে স্বয়ং নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি মুহব্বতে দাঁড়িয়ে যেতেন এবং পবিত্রতম হাত মুবারক ধরে চুমু মুবারক দিয়ে স্বীয় আসন মুবারকে বসিয়ে দিতেন। সুবহানাল্লাহ!
১০. উনিই হচ্ছেন পবিত্র জান্নাতী মহিলা উনাদের সাইয়্যিদাহ।
১১. উনাকে ও উনার পবিত্রতম আওলাদ আলাইহিমুস সালাম উনাদের সবাইকে পবিত্রতম ঘুমের সময় হযরত জিবরীল আমীন আলাইহিস সালাম তিনিসহ অন্যান্য ফেরেশতা আলাইহিমুস সালাম উনারা স্বীয় নূরের পাখা দ্বারা বাতাস করতেন। সুবহানাল্লাহ!
১২. উনাকে মহান আল্লাহ পাক তিনি পবিত্রতম জান্নাত থেকে উনার জন্য পবিত্রতম পোশাক মুবারক হাদিয়া করেছেন। সুবহানাল্লাহ!
১৩. তিনি ‘যাহরা’ অর্থৎ ‘কুসুম কলি’
১৪. তিনি ‘ত্বাহিরা’ তথা পবিত্রতম থেকে পবিত্রতম। উনার পবিত্রতম ৬ জন আওলাদ আলাইহিমুস সালাম উনারা সকলেই বাদ আছর যমীনে তাশরীফ মুবারক নিয়েছিলেন। এ ক্ষেত্রে যথারীতি পবিত্র আছর নামায আদায়ের পর পবিত্র মাগরিব নামায আদায় করেছেন। সাধারণত সন্তান আগমনের পরে যে স্বভাবিক মাজুরতা দেখা দেয় তা থেকে তিনি সম্পূর্ণরূপে পবিত্র থেকে পবিত্রতম। সুবহানাল্লাহ! তিনি انما يريد الله ليذهب عنكم الرجس اهل البيت و يطهركم تطهيرا
১৫. এই পবিত্রতম আয়াত শরীফ উনার হাক্বীক্বী মিছদাক। সুবহানাল্লাহ!
১৬. তিনি পবিত্র পর্দা পালনে পবিত্র কুরআন শরীফ ও পবিত্র হাদীছ শরীফ উনাদের হাক্বীক্বী নমুনা। পবিত্র পর্দা পালনে যে দৃষ্টান্ত মুবারক রেখেছেন তা পৃথিবীর ইতিহাসে বে-নযীর ঘটনা। সুবহানাল্লাহ!
১৭. খালিক্ব মালিক রব মহান আল্লাহ পাক তিনি ক্বিয়ামতের দিন হাশরবাসীদের প্রতি এ ফরমান মুবারক জারি করবেন যে, হে হাশরবাসী তোমরা সকলেই তোমাদের দৃষ্টিকে অবনত করো, সাইয়্যিদাতু নিসায়িল আলামীন, সাইয়্যিদাতু নিসায়ি আহলিল জান্নাহ, খাতুনে জান্নাহ হযরত যাহরা আলাইহাস সালাম তিনি পুলছিরাত পার হয়ে যাবেন। সুবহানাল্লাহ! সেই মুহূর্ত মুবারকে উনাকে ৭০ হাজার জান্নাতী হুর উনারা ইস্তিকবাল জানাবেন। উনাদের বেষ্টনী মুবারকের মধ্য দিয়ে অতিদ্রুত গতিতে পুলছিরাত পার হয়ে পবিত্র জান্নাত মুবারকে প্রবেশ করবেন। সুবহানাল্লাহ!
১৮. মহান আল্লাহ পাক উনার ও উনার হাবীব নূরে মুজাস্সাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাদের পবিত্রতম মুহব্বতে উম্মতের নাজাতের জন্য উনি স্বয়ং উনার পবিত্রতম জান-মালসহ উনার পবিত্রতম কালিজা উনার টুকরা দুই আওলাদ আলাইহিমাস সালাম উনাদেরকে কুরবান করে দিয়েছেন। সুবহানাল্লাহ!
১৯. তিনি বাতাসের চেয়েও অধিক দ্রুতগতিতে নিজের মাল-সম্পদ গরিব দুঃখীদের মুহব্বতে অকাতরে বিলিয়ে দিতেন। এ ব্যাপারে তিনি ছিলেন বে-নযীর, একক ও অদ্বিতীয় অযুদ পাক। সুবহানাল্লাহ!

Views All Time
3
Views Today
3
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে