সাইয়্যিদাতু নিসায়ি আহলিল জান্নাহ উম্মু আবীহা সাইয়্যিদাতুনা হযরত যাহরা আলাইহাস সালাম উনারই মুবারক শানে বাছাইকৃত বিশেষ বিশেষ পবিত্র হাদীছ শরীফ যা দ্বারা উনার শান মুবারক-এ আক্বীদা বিশুদ্ধ হবে।


সাইয়্যিদাতু নিসায়িল আলামীন, সাইয়্যিদাতু নিসায়ি আহলিল জান্নাহ উম্মু আবীহা সাইয়্যিদাতুনা হযরত যাহরা আলাইহাস সালাম উনারই মুবারক শানে বাছাইকৃত বিশেষ বিশেষ পবিত্র হাদীছ শরীফ যা দ্বারা উনার শান মুবারক-এ আক্বীদা বিশুদ্ধ হবে।
# পবিত্র হাদীছ শরীফ উনার মধ্যে ইরশাদ মুবারক হয়েছে,
عن حضرت المسور بن مخرمة رضى الله تعالى عنه ان رسول الله صلى الله عليه و سلم قال حضرت فاطمة عليها السلام بضعة منى
অর্থ: “হযরত মিসওয়ার ইবনে মাখরমা রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু হতে বর্ণিত। তিনি বলেন, নিশ্চয়ই নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ মুবারক করেন, হযরত ফাতিমাতুয যাহরা আলাইহাস সালাম তিনি আমার শরীর মুবারক উনার অংশ মুবারক। সুবহানাল্লাহ! (বুখারী শরীফ, মুসলিম শরীফ) অর্থাৎ নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার অজুদ মুবারক উনার সাথে উম্মু আবীহা হযরত যাহরা আলাইহাস সালাম তিনি পরিপূর্ণভাবে সম্পৃক্ত।
# পবিত্র হাদীছ শরীফ উনার মধ্যে ইরশাদ মুবারক হয়েছে,
عن ام المؤمنين حضرت عائشة الصديقة عليها السلام قالت ما رايت احدا كان اشبه سمتا ودلا و هديا برسول الله صلى الله عليه و سلم فى قيامها وقعودها من حضرت فاطمة عليها السلام
অর্থ: “উম্মুল মু’মিনীন হযরত ছিদ্দীক্বা আলাইহাস সালাম তিনি ইরশাদ মুবারক করেন যে, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার চাল-চলন মুবারক, স্বভাব-চরিত্র মুবারক, কাজ-কর্ম মুবারক এবং উঠা-বসা মুবারক-এর ক্ষেত্রে অধিক সাদৃশ্যশীল হযরত যাহরা আলাইহাস সালাম ব্যতীত অন্য কাউকে আমি দেখিনি। (তিরমিযী শরীফ, আবু দাউদ শরীফ)
অর্থাৎ উম্মু আবীহা হযরত যাহরা আলাইহাস সালাম তিনি নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার পরিপূর্ণ মিছদাক তথা অনুরূপ এবং নকশা মুবারক।
# পবিত্র হাদীছ শরীফ উনার মধ্যে ইরশাদ মুবারক হয়েছে,
عن حضرت المسور رضى الله تعالى عنه قال قال رسول الله صلى الله عليه وسلم حضرت فاطمة عليها السلام شجنة منى يسطنى ما بسطها ويقبضنى ما قبضها.
অর্থ: হযরত মিসওয়ার রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু তিনি বর্ণনা করেন। তিনি বলেন, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ মুবারক করেন যে, হযরত যাহরা আলাইহাস সালাম তিনি আমার ফলবান বৃক্ষের শাখা মুবারক। উনার আনন্দ আমাকে আনন্দ দেয় এবং উনার বিষন্নতা আমাকে বিষন্ন করে তোলে। (দায়লামী শরীফ)
অর্থাৎ উম্মু আবীহা হযরত যাহরা আলাইহাস সালাম তিনি নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার পক্ষ হতে কায়িনাতবাসীর জন্য নিয়ামতস্বরূপ ।
 
Views All Time
1
Views Today
1
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে