সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, খাতামুন নাবিইয়ীন, নুরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার পবিত্র জীবনী মুবারক-ধারাবাহিক।


সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, খাতামুন নাবিইয়ীন, নুরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার পবিত্র জীবনী মুবারক-ধারাবাহিক।
*************************************************************
খলিক্ব মালিক রব মহান আল্লাহ পাক তিনি উনার সম্মানিত কিতাব কালামুল্লাহ শরীফ উনার মধ্যে ইরশাদ মুবারক করেন ।
النَّبِيُّ أَوْلَىٰ بِالْمُؤْمِنِينَ مِنْ أَنْفُسِهِمْ ۖ وَأَزْوَاجُهُ أُمَّهَاتُهُمْ ۗ
অর্থ: “নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি মু’মিনগণ উনাদের নিকট উনাদের প্রাণের চেয়েও অধিক প্রিয় এবং উনার পূতঃপবিত্রা মহাসম্মানিতা আযওয়াজ আলাইহিন্নাস সালাম উনারা হচ্ছেন মুমিনগণ উনাদের মাতা অর্থাৎ উম্মাহাতুল মু’মিনীন আলাইহিন্নাস সালাম।” (পবিত্র সূরা আহযাব শরীফ : পবিত্র আয়াত শরীফ ৬)
 
পূর্ব প্রকাশিতের পর —
************************
আখিরী রসূল, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার আনুষ্ঠানিকভাবে নুবুওওয়াত প্রকাশ ও এতদসম্পর্কিত মু’জিযা শরীফ:-
********************************************************************
অন্য হাদীছ শরীফ-এ আরো এসেছে,
وأخرج حضرت البيهقى رحمة الله عليه من طريق حضرت ابن اسحاق رحمة الله عليه، حدثنى حضرت إسماعيل بن أبى حكيم مولى الزبير رحمة الله عليه انه حدث، عن حضرت خديجة عليها السلام انها قالت لرسول الله صلى الله عليه وسلم، فيها تثبته يا ابن عم تستطيع ان تخبرنى بصاحبك هذا الذى يأتيك اذا جاءك؟ قال نعم قالت إذا جاءك فأخبرنى، فبينا رسول الله صلى الله عليه وسلم عندها إذ جاءه حضرت جبرئيل عليه السلام، فقال يا حضرت خديجة عليها السلام هذا حضرت جبرئيل عليه السلام- قالت أتراه الان؟ قال نعم قالت فاجلس إلى شقى الأيمن فتحول فجلس، قالت هل تراه الان؟ قال نعم قالت فاجلس فى حجرى فتحول فجلس، قالت هل تراه الان؟ قال نعم فحسرت عن رأسها فألقت خمارها ورسول الله صلى الله عليه جالس فى حجرها. قالت هل تراه الان قال لا قالت ما هذا شيطان إن هذا لملك يا ابن عم، فاثبت وابشر، ثم امنت به وشهدت ان الذى جاء به لحق.
অর্থ: হযরত বাইহাক্বী রহমতুল্লাহি আলাইহি তিনি হযরত ইবনে ইসহাক রহমতুল্লাহি আলাইহি উনার থেকে, তিনি হযরত ইসমাইল ইবনে আবী হাক্বীম মাওলায়ে যুবাইর রহমতুল্লাহি আলাইহি উনার থেকে; নিশ্চয়ই তিনি বর্ণনা করেছেন সাইয়্যিদাতুনা হযরত খাদীজাতুল কুবরা আলাইহাস সালাম উনার থেকে। নিশ্চয়ই সাইয়্যিদাতুনা হযরত খাদীজাতুল কুবরা আলাইহাস সালাম তিনি নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাকে বললেন, সেই যুবক তথা হযরত জিবরীল আলাইহিস সালাম তিনি যখন আপনার নিকট আসেন বলে আপনি মনে করেন অর্থাৎ যখন উনাকে আপনি দেখতে পান তখন আমাকে তা অবগত করতে পারেন কি? মহান আল্লাহ পাক উনার রসূল, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি বললেন, হ্যাঁ! যখন সেই ছূরত তথা হযরত জিবরীল আলাইহিস সালাম উনাকে দেখবো তখন আমি আপনাকে জানাবো। সে মতে নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি সাইয়্যিদাতুনা হযরত খাদীজাতুল কুবরা আলাইহাস সালাম উনার নিকট অবস্থান করতেছিলেন, এমতাবস্থায় যখন হযরত জিবরীল আলাইহিস সালাম তিনি আগমন করলেন। নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি বললেন, হে হযরত খাদীজাতুল কুবরা আলাইহাস সালাম! ইনি হযরত জিবরীল আলাইহিস সালাম। সাইয়্যিদাতুনা হযরত খাদীজাতুল কুবরা আলাইহাস সালাম তিনি জিজ্ঞাসা করলেন, আপনি কি উনাকে দেখতে পাচ্ছেন? নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি বললেন, হ্যাঁ! আমি উনাকে দেখতে পাচ্ছি। সাইয়্যিদাতুনা হযরত খাদীজাতুল কুবরা আলাইহাস সালাম তিনি বললেন, আপনি আমার ডান দিকে বসুন। মহান আল্লাহ পাক উনার হাবীব নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি সেখানে বসলেন। সাইয়্যিদাতুনা হযরত খাদীজাতুল কুবরা আলাইহাস সালাম তিনি বললেন, আপনি এখন উনাকে দেখতে পাচ্ছেন? মহান আল্লাহ পাক উনার হাবীব নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি বললেন, হ্যাঁ! আমি উনাকে দেখতে পাচ্ছি। সাইয়্যিদাতুনা হযরত খাদীজাতুল কুবরা আলাইহাস সালাম তিনি বললেন, আপনি আমার কোল মুবারকে বসুন। নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি উনার কোল মুবারকে বসলেন। সাইয়্যিদাতুনা হযরত খাদীজাতুল কুবরা আলাইহাস সালাম তিনি জিজ্ঞাসা করলেন, আপনি এখনো কি উনাকে দেখতে পাচ্ছেন? মহান আল্লাহ পাক উনার হাবীব নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি জাওয়াব দিলেন, হ্যাঁ! এখনো দেখতে পাচ্ছি। সাইয়্যিদাতুনা হযরত খাদীজাতুল কুবরা আলাইহাস সালাম তিনি স্বীয় মাথা মুবারক খুলে দিলেন এবং উনার ওড়না মুবারক সরিয়ে ফেললেন। মহান আল্লাহ পাক উনার হাবীব হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি উনার কোল মুবারকে অবস্থান করছিলেন। এবার সাইয়্যিদাতুনা হযরত খাদীজাতুল কুবরা আলাইহাস সালাম তিনি জিজ্ঞাসা করলেন, এখন কি আপনি উনাকে দেখতে পাচ্ছেন? তখন নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি বললেন, না! এখন উনাকে দেখতে পাচ্ছি না। সাইয়্যিদাতুনা হযরত খাদীজাতুল কুবরা আলাইহাস সালাম তিনি বললেন, ইনি শয়তান নন, বরং মহান আল্লাহ পাক উনার ফেরেশতা।
আপনি সুসংবাদ নিন। এসব কথোপকথনের মধ্যেই সাইয়্যিদাতুনা হযরত খাদীজাতুল কুবরা আলাইহাস সালাম তিনি ঈমান গ্রহণ করলেন এবং সাক্ষী দিলেন- মহান আল্লাহ পাক উনার হাবীব হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার উপর যা নাযিল হয়েছে তা হক্ব বা সত্য। (খছায়িছুল কুবরা ১ম জিলদ ১৬০ পৃষ্ঠা)
(ইনশাআল্লাহ চলবে)
 
 
Views All Time
2
Views Today
2
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে