সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, খাতামুন নাবিইয়ীন, নুরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার পবিত্র জীবনী মুবারক-ধারাবাহিক।


সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, খাতামুন নাবিইয়ীন, নুরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার পবিত্র জীবনী মুবারক-ধারাবাহিক।

***************************************************************************

খলিক্ব মালিক রব মহান আল্লাহ পাক তিনি উনার সম্মানিত কিতাব কালামুল্লাহ শরীফ উনার মধ্যে ইরশাদ মুবারক করেন।

 

إِنَّ الَّذِينَ يُؤْذُونَ اللَّهَ وَرَسُولَهُ لَعَنَهُمُ اللَّهُ فِي الدُّنْيَا وَالْآخِرَةِ وَأَعَدَّ لَهُمْ عَذَابًا مُّهِينًا

যারা খলিক মালিক রব মহান আল্লাহ পাক এবং উনার হাবীব সাইয়্যিদুল মুরসালীন ইমামুল মুরসালীন খাতামুন্যাবিয়্যিন নুরেজ মাজাসসাম হাবীবুল্লাহ হুজুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম উনাদেরকে কষ্ট দেয়, আল্লাহ পাক তাদের প্রতি ইহকালে ও পরকালে অভিসম্পাত করেন এবং তাদের জন্যে প্রস্তুত রেখেছেন অবমাননাকর শাস্তি।নাউযুবিল্লাহ। সূরা আল আহযাব শরীফ যা সম্মানিত মদীনা শরীফ উনার মধ্যে অবতীর্ণ হয়েছেন, সম্মানিত আয়াত শরীফ ৫৭।

 

পূর্ব প্রকাশিতের পর —

***********************

আখিরী রসূল, সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, খাতামুন নাবিইয়ীন, নুরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার আনুষ্ঠানিকভাবে নুবুওওয়াত প্রকাশ ও এতদসম্পর্কিত মু’জিযা শরীফ :-

 

হযরত ইবনে ইসহাক রহমতুল্লাহি আলাইহি তিনি বলেন, আমি উপরোক্ত হাদীছ শরীফখানা হযরত আব্দুল্লাহ ইবনে আল হাসান উনার নিকট বর্ণনা করলে তিনি বলেন, আমি হাদীছ শরীফখানা হযরত ফাতিমা বিনতে হুসাইন রহমতুল্লাহি আলাইহি উনার কাছে শুনেছি। তিনি সাইয়্যিদাতুনা হযরত খাদীজাতুল কুবরা আলাইহাস সালাম উনার নিকট থেকে বর্ণনা করেন যে, আমি নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাকে আমার কামিস মুবারক-এর ভিতর দাখিল করলে হযরত জিবরীল আলাইহিস সালাম তিনি চলে গেলেন। এই বর্ণনাটি হযরত তিবরানী রহমতুল্লাহি আলাইহি উনার আওসাতের মধ্যে উল্লেখ করেছেন। (খছায়িছুল কুবরা ১ম জিলদ ১৬০ পৃষ্ঠা)

হাদীছ শরীফ-এ এসেছেন,

واخرج حضرت البيهقى رحمة الله عليه و حضرت ابو نعيم رحمة الله عليه، عن حضرت أبى ميسرة عمرو بن شرحبيل رضى الله تعالى عنه ان رسول الله صلى الله عليه وسلم قال لخديجة عليها السلام- إنى اذا خلوت وحدى سمعت نداء وقد والله خشيت ان يكون هذا أمرا، فقالت معاذ الله ما كان الله ليفعل بك، فوالله انك لتؤدى الأمانة وتصل الرحم، وتصدق الحديث،

অর্থ: হযরত বায়হাক্বী রহমতুল্লাহি আলাইহি ও হযরত আবূ নায়ীম রহমতুল্লাহি আলাইহি উনারা হযরত মাইসারা আমর ইবনে শুরাহবীল রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু উনার থেকে বর্ণনা করেন। নিশ্চয়ই নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি উম্মুল মু’মিনীন সাইয়্যিদাতুনা হযরত খাদীজাতুল কুবরা আলাইহাস সালাম উনাকে বলেন, নিশ্চয়ই আমি যখন নিরিবিলি নির্জনে একাকী থাকি তখন আমি এমন নিদা বা আওয়াজ শুনি, মহান আল্লাহ পাক উনার ক্বসম যাতে আমি এমন কিছু আশঙ্কা করি যা মহান আল্লাহ পাক তিনিই ভালো জানেন। অতঃপর উম্মুল মু’মিনীন হযরত খাদীজাতুল কুবরা আলাইহাস সালাম তিনি বলেন, মহান আল্লাহ পাক উনার নিকট আশ্রয় চাই! মহান আল্লাহ পাক তিনি আপনার কখনও অমঙ্গল চান না। আল্লাহ পাক উনার ক্বসম! অবশ্যই আপনি আমানতদার, আত্মীয়তার সাথে সর্বোত্তম ব্যবহার করেন এবং সদাসর্বদাই সত্য ও বিশুদ্ধ কথা মুবারক বলেন। সুবহানাল্লাহ!

(ইনশাআল্লাহ চলবে)

Views All Time
1
Views Today
1
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে